সিলেটশুক্রবার , ২৭ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইজতেমা ময়দানে মসজিদের ছাউনি ধসে আহত ২৭

Ruhul Amin
জানুয়ারি ২৭, ২০১৭ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  গাজীপুরের টঙ্গীতে ইজতেমা ময়দানে মসজিদের ছাউনি ধসে বিপুল সংখ্যক মুসল্লি আহত হয়েছেন। এদের চার জনের আঘাত গুরুতর। আহতদের মধ্যে চারজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে এবং ২৭ জনকে টঙ্গী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর ইজতেমা ময়দানে বাটা গেটের পাশে অস্থায়ী মসজিদে এই ঘটনা ঘটে। আহতরা সবাই ইজতেমা শেষে মাঠ পরিস্কারের কাজ করতে সেখানে অবস্থান করছিল। হঠাৎ বাঁশের খুঁটির ওপর টিনের ছাউনি ধসে পড়ে।

 

গত রবিবার দ্বিতীয় পর্বের ইজতেমা শেষ হওয়ার পর বিশাল ময়দান আগের অবস্থায় নিয়ে যেতে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক কাজ করছিলেন। শনিবার তাদের বাড়ি বা চিল্লায় যাওয়ার কথা ছিল। তার আগের দিন এই দুর্ঘটনা ঘটলো।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল অন্য মুসল্লিদের সহায়তায় আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। যাদের আঘাত গুরুতর নয়, তারা নিজেরাই আসেন চিকিৎসা নিতে। আহতদের মধ্যে ৩৭ জনের নাম-পরিচয় পাওয়া গেছে।

মুসল্লিদের অনেকেই মাথায় ব্যাথা পেয়েছেন। কারও কারও পা ভেঙে গেছে, কারও কারও মুখ কেটে গেছে। সেলাইও করতে হয়েছে জখমে।

 

টঙ্গী হাসপাতালে ভর্তিদের একজন গিয়াসউদ্দিন। তার বাড়ি কক্সবাজার। তিনি বলেন, ‘দুপুরের নামাজের পরে আমরা অনেকেই মসোআরা (পরামর্শ)করছিলাম। কেউ কেউ দুপুরের খাবার শুরু করেছিলেন। হঠাৎ করে হুড়মুড়িয়ে পুরো শেডটা ধসে পড়ে। আমরা এক মুহূর্তও সময় পাইনি।’ গিয়াসউদ্দিন জানান, তখন মসজিদের ভেতরে এক হাজারেরও বেশি মানুষ ছিলেন।

গাজীপুরের সিভিল সার্জন আলী হায়দার ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি অনেককে। যাদের অবস্থা বেশি গুরুতর তাদেরকে ঢাকায় পাঠিয়েছি।’

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ হাসপাতালে ছুটে আসেন। সংসদ সদস্য আহতদের জন্য ওষুধ কিনে দেন।

রাসেল বলেন, ‘শেডটি কেন ধসে পড়েছে সেটা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এই ধরনের ঘটনা যেন আর না ঘটে সে জন্য ব্যবস্থা নেয়া হবে।’