সিলেটরবিবার , ২৯ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ আটক ১১

Ruhul Amin
জানুয়ারি ২৯, ২০১৭ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট নগরীর ঝর্নারপাড় এলাকায় ফেন্সিডিলসহ আসামি ছিনিয়ে নিতে পুলিশের উপর ‘হামলা’র ঘটনা ঘটেছে। এ ঘটনায় সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুজেল আহমদ তালুকদারসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হচ্ছেন- ঝর্নারপাড় এলাকার মৃত জুতিলাল দাসের ছেলে ইমন দাস (২৫), কালিবাড়ী এলাকার (মূল বাড়ি রংপুরের গঙ্গাচর থানার সয়রাবাড়ি) আবদুল হাকিমের ছেলে মনিরুল ইসলাম (২৪), কালিবাড়ী এলাকার মৃত আবদুস সালামের ছেলে কামরুল ইসলাম (২৬), একই এলাকার সুফি মিয়ার ছেলে সুজেল আহমদ তালুকদার (৩৩), সজিব আহমদ তালুকদার (২১) ও সৌরভ তালুকদার (১৯), চৌকিদেখী এলাকার সমশের মিয়ার ছেলে সাহেদ আহমদ (২৮), কালিবাড়ী ভাটপাড়া এলাকার মৃত কবির উদ্দিন খানের ছেলে জুবায়ের খান (৩০), চৌকিদেখী এলাকার ইয়াকুব আলীর ছেলে মাসুদ আহমদ (২৩), মজুমদারী এলাকার আবদুল ওহাবের ছেলে শামসুজ্জামান (২৬) ও কালিবাড়ী সবুজ বাগিচা এলাকার অনিল চন্দ্র পালের ছেলে সুমন পাল (৩২)।

মামলায় এরা ছাড়াও আরো ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার এজাহারে এসআই হাবিবুর রহমান উল্লেখ করেছেন, রোববার রাত ৩টা ৪০ মিনিটে (শনিবার দিবাগত রাত) ঝর্নারপাড় এলাকায় প্রবেশমুখে চেকপোস্টে ডিউটি করছিলেন কয়েকজন পুলিশ সদস্য। এসময় একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১৪-৮৬৪০) আসতে দেখে সেটিকে থামানো হয়। গাড়িতে থাকা ৪ ব্যক্তির আচরণ ‘সন্দেহজনক’ হওয়ায় এক্স-করোলা মডেলের গাড়িটি তল্লাশি করা হয়। এসময় পেছনের সিটে বসা ইমন দাস ও তানভীরের মাঝ থেকে সাদা রংয়ের একটি প্লাস্টিকের ব্যাগে তল্লাশি চালিয়ে ৪৩ বোতল ফেন্সিডিল পাওয়া যায়।

এ ঘটনায় ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ জব্দতালিকা তৈরী করে সোবহানীঘাট পুলিশ ফাঁড়িতে জিডি দায়ের করে (নং-৪৯৯) পুলিশ। পরে প্রাইভেটকারে থাকা ৪ জনকে জিজ্ঞাসাবাদের সময় একজন তাদের পূর্বপরিচিত কয়েকজনকে ফোন দেয়। ৬/৭টি মোটরসাইকেলে কয়েকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রাত ৩টা ৫০ মিনিটে ঘটনাস্থলে এসে পুলিশের উপর হামলা করে। তারা ইট-পাটকেলও নিক্ষেপ করে। পুলিশ বেতারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে অতিরিক্ত ফোর্স পাঠানোর অনুরোধ জানায়।

এসময় ঘটনাস্থলে আসা কয়েকজন তানভীর ও প্রভাত নামের দুজনকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। এরইমধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত ফোর্স পৌঁছলে ৫টি মোটরসাইকেলসহ ওই ১১ জনকে আটক করা হয়। তবে অজ্ঞাতনামা ৩/৪ জন পালিয়ে যায়।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিদের মারধর ও ইট-পাটকেলে এসআই হাবিবুর রহমান, এটিএসআই আহসান হাবিব, এসআই অনুপ কুমার চৌধুরী, এটিএসআই আবদুল হেকিম, কনস্টেবল আরজ মিয়া আহত হয়েছেন।