সিলেটসোমবার , ৩০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সু চির দলের মুসলিম আইনজীবীকে গুলি করে হত্যা

Ruhul Amin
জানুয়ারি ৩০, ২০১৭ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) এক আইনি পরামর্শককে গুলি করে হত্যা করেছে এক দুর্বৃত্ত। গতকাল সরকারি সফর শেষে ইন্দোনেশিয়া থেকে ফেরার পর দেশটির ব্যস্ততম বিমানবন্দরের বাইরে এ ঘটনা ঘটে।
নিহত আইনজীবী কো নি’র সহযোগী স্যান নাইং এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে ইয়াঙ্গুন ইন্টারন্যাশনাল বিমানবন্দরের বাইরে প্রবীণ এই আইনজীবীর ওপর হামলা চালায় এক বন্দুকধারী। এছাড়া বিমানবন্দরের প্রধান টার্মিনালের সামনে ওই বন্দুকধারীর হামলায় আরো দু’জন আহত হয়েছেন।
স্যান নাইং টেলিফোনে বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, ‘তারা আমার বসকে গুলি করেছে। তিনি মারা গেছেন। আমি তার লাশের পাশে রয়েছি। মেঝেতে রক্ত বইছে।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, সু চির দলের এই আইনি পরামর্শকের মাথা থেকে রক্ত গড়িয়ে পড়ছে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করলেও হত্যার উদ্দেশ এখনো পরিস্কার নয়। কো নি মিয়ানমারের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের বিশিষ্ট সদস্য ছিলেন।
সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ অধ্যুষিত মিয়ানমারে সাম্প্রদায়িক উত্তেজনা যখন তুঙ্গে ঠিক সেসময়ই এ হত্যাকা- ঘটলো। দেশটির উত্তরাঞ্চলের রাখাইন প্রদেশে সংখ্যালঘু রোহিঙ্গা সম্প্রদায়ের বিরুদ্ধে দেশটির সেনাবাহিনীর অভিযান নিয়ে ব্যাপক চাপের মুখে রয়েছেন সু চি।
রাজধানী নাইপিদোর এক আইনজীবী বলেন, মধ্যাঞ্চলের মান্দালা শহর থেকে মিয়ানমারের এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। কর্তৃপক্ষের অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক এই আইনজীবী এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দিতে রাজি হননি। সূত্র : রয়টার্স।