সিলেটসোমবার , ৩০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমি বিক্ষোভকারীদের সঙ্গে আছি : হিলারি

Ruhul Amin
জানুয়ারি ৩০, ২০১৭ ১:১৪ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক :: যারা যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞার বিপক্ষে রয়েছেন-তাদের সমর্থন দেওয়ার পাশাপাশি সঙ্গে থাকার কথা জানিয়েছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন।

রোববার নিজের টুইটার অ্যাকাউন্টে এই বার্তা জানিয়েছেন তিনি। হিলারি বলেন, আমাদের মূল্যবোধ ও সংবিধান রক্ষার জন্য যারা রাস্তায় দাঁড়িয়েছেন আমি তাদের সঙ্গে আছি।

সাত মুসলিম দেশের শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশের প্রতিবাদে শুক্রবার যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিমানবন্দরে বিক্ষোভ করেন হাজার হাজার বিক্ষোভকারী। এমনকি যুদ্ধ বিধ্বস্ত এই সাত দেশ ইরান, সিরিয়া, ইরাক, ইয়েমেন, লিবিয়া, সোমালিয়া ও সুদানের নাগরিকদের ভিসাধারীদেরও তিন মাসের জন্যে প্রবেশাধিকার বন্ধ ঘোষণা করেন ট্রাম্প।

নির্বাহী আদেশ জারি করার কয়েক ঘণ্টার মধ্যেই দেশটির বিভিন্ন বিমানবন্দরে অবরুদ্ধ হয়ে পড়েছেন ওইসব দেশের অসংখ্য গ্রিনকার্ড ও মার্কিন ভিসাধারী মানুষ।

ট্রাম্পের এ কাণ্ডের কড়া সমালোচনা করে মার্কিন ডেমোক্রেটিক পার্টির সিনেটর এলিজাবেথ ওয়ারেন বলেছেন, এমন সিদ্ধান্ত নিয়ে আমেরিকান মূল্যবোধের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আর ‘এই আদেশ আসলে মুসলিমদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা’ বলে উল্লেখ করেছেন সিনেটর কমলা হ্যারিস।