সিলেটবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

টাওয়ার হ্যামলেটসের ইয়াং মেয়র গোলাপগঞ্জের ফাহিমুল

Ruhul Amin
ফেব্রুয়ারি ২, ২০১৭ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
টাওয়ার হ্যামলেটসের কিশোর তরুণরা তাদের নতুন মেয়র হিসেবে নির্বাচিত করেছেন ফাহিমুল ইসলামকে। ২৫ জানুয়ারী বুধবার বারার প্রতিটি স্কুলে এবং ইয়ূথ সেন্টারগুলোতে অনুষ্ঠিত ইয়াং মেয়র অব টাওয়ার হ্যামলেটস নির্বাচনে এই বারায় বাসবাসকারী বা অধ্যয়নকারী ১১ থেকে ১৮ বছর বয়সীরা ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে ১০ হাজারেরও বেশি কিশোর তরুণ ভোটাধিকার প্রয়োগ করেছেন।
নবনির্বাচিত ইয়াং মেয়র ফাহিমুল ইসলাম আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন ২৬ জানুয়ারী। টাওয়ার হ্যামলেটস’ টাউন হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিদায়ি ইয়াং মেয়র ডেংইয়ান সান নবনির্বাচিত ইয়াং মেয়রকে মেয়রাল চেইন পড়িয়ে দেন। এসময় বিদায়ি ইয়াং মেয়র বলেন, যারা আমাকে চিনেন, তারা প্রত্যেকেই জানেন যে, গত দুই বছরে আমার কতটুকু পরিবর্তন হয়েছে। এই দায়িত্ব আমার জীবনকে পাব্বে দিয়েছে। ৩৬৩৩ ভোট পেয়ে নির্বাচিত ইয়াং মেয়র ফাহিমুল ইসলাম ইয়ূথ অপরচুনিটিজ ফান্ড প্যানেল এবং ইয়ূথ কাউন্সিলের সক্রিয় সদস্য।
তিনি তার নির্বাচনী প্রচারণায়  উচ্চচাভিলাষি, বিশ্বাস করুন এবং হয়ে উঠুনঃ এই শ্লোগানকে প্রতিপাদ্য করেন তরুণদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির ইস্যূকে সামনে এনে প্রচারাভিযান চালান। নির্বাচনে ডেপুটি ইয়াং মেয়র পদে নির্বাচিত হয়েছেন, সাদিয়া আহমেদ ও শিয়াম ইসলাম।
ইয়াং মেয়র হিসেবে অভিষিক্ত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় ফাহিমুল ইসলাম তাঁর পরিবার এবং ক্যাম্পেইন টিমের প্রতি কৃতজ্ঞতা জানান এবং বলেন, তরুণ সম্প্রদায় যাতে উচ্চচাভিলাষি, বিশ্বাসী ও যা হতে চায়, তা হয়ে ওঠতে পারে – তা নিশ্চিত করতে আমি কাজ করে যাবো। নব নির্বাচিত ইয়াং মেয়রকে অভিনন্দন জানিয়ে বারার এক্সিকিউটিভ মেয়র জন বিগস বলেন, তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত ইয়াং মেয়র ও তাঁর টীমের প্রতি রইলো আমার শুভাশিষ।
প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য সকল প্রার্থীকেও ধন্যবাদ ও সহানুভূতি জানাচ্চিছ। তিনি বলেন, ফাহিমুল বারার তরুণ সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করতে গণতান্ত্রিকভাবে ইয়াং মেয়র নির্বাচিত হয়েছেন। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দায়িত্ব, যা বারার তরুণ সম্প্রদায় তার ওপর অর্পন করেছেন এবং এই জনপদকে অত্যন্ত প্রাণবন্ত করতে তার ভূমিকা গুরুত্বপূর্ণ। আমি ফাহিমুল, সাদিয়া ও শাইয়ামের বারার তরুণ জনগোষ্টির ইস্যূ নিয়ে কাজ করতে গভীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।
উল্লেখ্য ইয়াং মেয়র ফাহিমুলের দাদার বাড়ী  সিলেটের গোলাপগঞ্জ উপজেলার উজান মেহেরপুর গ্রামে।