সিলেটবৃহস্পতিবার , ১১ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্যা দূর্গতদের সাহাযার্থে সিলেটের ইমামদের মহতি উদ্যোগ

Ruhul Amin
মে ১১, ২০১৭ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট অঞ্চলে অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্য-সহযোগিতা করার উদ্দেশ্যে সিলেট মহানগরীর সকল মসজিদের ইমাম-মোয়াজ্জিনরা তাদের এক দিনের বেতন-ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন।

সভায় সমাজের বিত্তবান ব্যক্তিগণ যারা পবিত্র রমজানে যাকাত দান করে থাকেন তাদের দুর্গত মানুষের অবস্থা বিবেচনা করে রামজানের যাকাত সহ অন্যান্য খাতের অর্থ বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণের অনুরোধও জানান ইমাম-মোয়াজ্জিনরা।

নগরীর ইমাম-মুয়াজ্জিনগণ ইমাম সমিতির ওয়ার্ড সভাপতির কাছে অথবা বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি’র মুদারাবা হিসাব নং- ০০৪১১২০০৫৪৭৪৯, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, বন্দরবাজার শাখা অথবা ০১৭১২ ৯১২৩৬৩ বিকাশ নাম্বারে জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর নির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। মঙ্গলবার (০৯ মে) সিলেট নগরীর মধুবন সুপার মার্কেটস্থ কার্যালয়ে শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতী আব্দুর রহমান শাহজাহানের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

নির্বাহী বৈঠকে ইমাম নেতৃবৃন্দ বলেন, হঠাৎ বন্যায় বৃহত্তর সিলেটের প্রায় প্রতিটি হাওরের ধান তলিয়ে গিয়ে হাঁস-মুরগী, মাছ ও গবাদী পশু হারিয়ে হাওরপাড়ের মানুষ আজ দিশেহারা। আসন্ন রমজানে দুর্গত মানুষে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও নগদ টাকা দিয়ে আসন্ন মাহে রমজানে ফরজ রোজার সেহরী ও ইফতারের ব্যবস্থা করে দেয়া বিত্তবান সকল মুসমানের ঈমানী দায়িত্ব।

রমজানের পূর্বে ইমাম সমিতির একটি প্রতিনিধি দল এ ত্রাণ কার্য পরিচালনার জন্য সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়। বৈঠকে নগরীর প্রায় সবকটি ওয়ার্ডের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।