সিলেটশনিবার , ৫ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অনবরত ষোড়শ সংশোধনী পাস করব: মুহিত

Ruhul Amin
আগস্ট ৫, ২০১৭ ১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আদালতে বাতিল হওয়া ষোড়শ সংশোধনী সংসদে আবার পাস করা হবে। প্রয়োজনে অনবরত পাস করা হবে।

 

শুক্রবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য ভূমি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, ‘বিচারকরা জনগণের প্রতিনিধিদের ওপর খবরদারি করেন। অথচ আমরা তাদের নিয়োগ দেই। বিচারকদের এমন আচরণ ঠিক নয়।’

সংসদে পাস করা ষোড়শ সংশোধনী উচ্চ আদালতের রায়ে বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে মন্ত্রিসভার এই প্রবীণ সদস্য বলেন, ‘সংসদে আমরা আবার ষোড়শ সংশোধনী পাস করব। এবং অনবরতভাবেই এটি করতে থাকব। দেখি তা কত দূর যায়।’

ষোড়শ সংশোধনী হাইকোর্টে বাতিল হওয়ার পর এর বিরুদ্ধে সরকারের আপিল গত ৩ জুন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ খারিজ করে দেয়। এর ফলে উচ্চ আদালতের বিচারপতি অপসারণে ক্ষমতা সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের হাতে থেকে গেল। সরকার ষোড়শ সংশোধনীর মাধ্যমে বিচারক অপসারণের ক্ষমতা সংসদের হাতে দিয়েছিল।

ষোড়শ সংশোধনী বাতিল হওয়ার পর এ নিয়ে সরকারি দল কিংবা সরকারের  কর্তাব্যক্তিদের মধ্য থেকে খুব বেশি প্রতিক্রিয়া পাওয়া যায়নি এখনো। এই প্রথম সরকারের  জ্যেষ্ঠ কোনো মন্ত্রী প্রতিক্রিয়া জানালেন।