সিলেটশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শামীমাবাদ এলাকাবাসীর মানববন্ধন

Ruhul Amin
সেপ্টেম্বর ৩০, ২০১৭ ১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর অং সান সুচির সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক অমানবিক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর বাগবাড়ী পয়েন্টে শামীমাবাদ এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

শামীমাবাদ জামে মসজিদের মোতাওয়াল্লী ও জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ¦ আব্দুল মনাফ এর সভাপতিত্বে ও মাওলানা জাহাঙ্গীর আলমের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শামীমাবাদ জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী হাজী আফতাব মিয়া, ইমাম ও খতিব মাওলানা নোমান আহমদ, এটিএন বাংলা ইউকে’র ব্যুরো চীফ শফিকুল ইসলাম শফি, শামীমাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ শামীম আহমদ, মুফতী আব্দুল কাইয়ুম, মাদানী কাফেলা বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, আব্দুল মতিন সুরুক মিয়া, খোরশেদ আহমদ রানা, নুর আহমদ, হাফিজ আব্দুর রকিব, আলমগীর হোসেন প্রমুখ। এছাড়াও কয়েকটি মাদরাসা ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ গ্রহণ করে। রোহিঙ্গাদের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা নোমান আহমদ।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার জন্য অং সান সুচিকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাড় করাতে হবে। সুচি মানুষ ও মানবতার কলংক। মানুষরূপী এই রাক্ষসী সুচির বীভৎস হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচারের জন্য বিশ^ নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। বক্তারা আরো বলেন, অবিলম্বে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন করতে হবে। বক্তারা রোহিঙ্গা মুসলমানদের মানবিক ও নাগরিক অধিকার প্রতিষ্ঠার এবং গণহত্যা বন্ধ ও তাদেরকে সম্মানের সাথে স্বদেশে ফিরিয়ে নিয়ার জন্য প্রধানমন্ত্রীকে কূটনৈতিক তৎপরতা জোরদার করার দাবী জানান। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সমস্যা সমাধানে ৬ দফা প্রস্তাব উপস্থাপন করায় এবং রোহিঙ্গাদের মানবিক দিক বিবেচনা করে আশ্রয় দেয়ার জন্য ধন্যবাদ জানান।