সিলেটবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে প্রতিবন্ধীদের মধ্যে গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশনের কম্বল বিতরণ

Ruhul Amin
ফেব্রুয়ারি ১, ২০২৪ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র উদ্যোগে প্রতিবন্ধী ও চা-শ্রমিকদের মধ্যে উপহার হিসেবে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠান ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নগরীর জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের শীতবস্ত্র সিলেট জেলা প্রশাসনের কাছ থেকে প্রাপ্ত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথর বক্তব্য রাখেন বিশিষ্ট সংগীত শিল্পী কণ্ঠযোদ্ধা হিমাংশু বিশ^াস।

গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খানের সভাপতিত্বে ও শিক্ষার্থী তাহমিনা আক্তার মৌমি’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক যুগান্তর সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, দৈনিক সমকাল সিলেট ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন লন্ডন প্রবাসী কমিউনিটি নেতা কামাল আহমদ সিদ্দিকী, আলী আজগর বারী, মাওলানা শরীফ আহমদ, বাংলাদেশ ঈকোয়্যালিটি সোসাইটি সিলেটের নির্বাহী পরিচালক রোকসানা বেগম।

স্বাগত বক্তব্য রাখেন জিডিএফ’র ব্যাবস্থাপক স্বপন মাহমুদ। উপস্থিত ছিলেন অভিভাবক কুদ্দুস তালুকদার, জিডিএফ’র সদস্য ফাতেমা বেগম, দিদার আহমদ, সুপার ভাইজার রায়হান খান, শিক্ষক বায়জিদ শিপন, জয়দ্বীপ কর প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী রাদিয়া জান্নাত তালুকদার।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার এক শতাধিক কম্বল প্রতিবন্ধী ও চা-শ্রমিকদের মধ্যে বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

বক্তারা বলেন, বর্তমান সরকার দেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীকে স্বাবলম্বি করতে বিভিন্ন ভাবে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। শিক্ষা, চিকিৎসা, প্রশিক্ষণ, ভাতা প্রদান সহ সুযোগ-সুবিদা প্রদান করায় প্রতিবন্ধী মানুষ কর্মক্ষম হয়ে এগিয়ে যাচ্ছে। বক্তারা বলেন, শেখ হাসিনার সরকার বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় সহযোগিতা সহ জাতীয় উৎস উপলক্ষে উপহার সামগ্রী প্রদান করে প্রতিবন্ধীদের জীবন মান সমৃদ্ধ করছেন। তারই ধারাবাহিকতায় শীতকালীন সময়ে প্রতিবন্ধী ও চা-শ্রমিকদের শীতের কষ্ট থেকে রক্ষা করতে কম্বল উপহার দিয়েছেন। বক্তারা সরকারের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে আগামীতেও সেবমূলক সকল কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান।