সিলেটবুধবার , ১ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিজিবির অভিযানে গোয়াইনঘাটে ২১টি ভারতীয় গরু উদ্ধার

Ruhul Amin
মার্চ ১, ২০১৭ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিজিবি ২১ টি গরু উদ্ধার করেছে। গরু গুলির আনুমানিক বাজার মূল্য আনুমানিক ৬ লক্ষ টাকা।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে বিজিবি চারটি দল গঠনকরে ভারতীয় গরুসহ চুরাকারবারীদের গ্রেফতারের লক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবি টহল দিতে থাকে। রুস্তুমপুর ইউনিয়নের বঙ্গবীর পয়েন্ট, গোয়াইনঘাট বাস ষ্ট্যন্ড, প্রতাপুর ও বিছনাকান্দি এলাকায় ওই সব প্রহলদল মোতায়েন করা হয়।

বুধবার ভোর ৫টার দিকে সোনারহাট বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার ফারুক আহমদের নেতৃত্বে উপজেলার লেঙ্গুড়া হাওর এলাকা থেকে ২১ টি গরু উদ্ধার করে। এ সময় গরুর মালিকেরা বিজিবির টিমের খবর পেয়ে পালিয়ে যান। বর্তমানে উদ্ধারকৃত গরুগুলি আখালি বিজিবি হ্যাড কোয়ার্টারে জব্ধ রয়েছে।

এ ব্যাপারে বিজিবি ৪৮ ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল গোলাম মহি উদ্দিন জানান- সিলেটের সীমান্ত এলাকায় অবৈধ ভাবে কোন চুরাকারবারী জাতে ব্যাবসায়ী কার্যক্রম পরিচালনা না করতে পারে সে জন্য বিজিবির পক্ষ থেকে নিয়মতি অভিযান পরিচালনা করা হয়। এরই ধারাবাহিকতায় ব্যটলিয়ান ও গোয়াইনঘাটের বিজিবি ক্যাম্পের সহযোগিতায় গোয়াইনঘাটের লেঙ্গুড়া হাওর এলাকা থেকে ২১ টি গরু উদ্ধার করা হয়েছে। সীমান্ত এলাকা দিয়ে গরুগুলি চুরাকারবারীরা পালিয়ে নিয়ে যাওয়ার সময় তাড়া করে লেঙ্গুড়া এলাকায় বিজিবি দল গরু উদ্ধার কার্যক্রম চালিয়ে যায়।