সিলেটসোমবার , ৩ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে বোমা হামলাকারীর পরিচয় প্রকাশ

Ruhul Amin
এপ্রিল ৩, ২০১৭ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকালে দুইটি বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে একজনের নাম প্রকাশ করেছে পুলিশ।

সোমবার মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল সংবাদ সম্মেলনে জানান, সন্দেহভাজন একজনের নাম আশরাফুল আলম নাজিম। তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। এ বিষয়ে আরও খোঁজখবর নেয়া হচ্ছে।

ঘটনার পর পুলিশ জানিয়েছিল, মৌলভীবাজার থেকে এসে জঙ্গিরা শিববাড়িতে বোমা হামলা চালিয়েছিল। এর প্রেক্ষিতে ২৯ মার্চ থেকে মৌলভীবাজারে দুইটি পৃথক জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াট। অভিযানে নিহত হয় নারী ও শিশুসহ ১০ জন।

এর আগে গত ২৪ মার্চ থেকে আতিয়া মহলের একটি ফ্ল্যাটে জঙ্গি অবস্থান নিশ্চিত হয়ে তা ঘিরে রাখে পুলিশ। পরে প্রথমে সেখানে সোয়াট ও পরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল অভিযান পরিচালনা করে। টানা চার দিন চলা `অপারেশন টোয়াইলাইট` এর প্রথম দিনে (২৫ মার্চ) সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে র্যাবের গোয়েন্দা প্রধান ও দুই পুলিশ কর্মকর্তাসহ সাতজন নিহত এবং ৪৪ জন আহত হন।

এরপর গত মঙ্গলবার (২৮ মার্চ) ওই ভবনের ভেতরে চার জঙ্গির মরদেহ পাওয়া যায়। সেদিনই অভিযান সমাপ্ত ঘোষণা করে সেনাবাহিনী। তবে আতিয়া মহলের ভেতরে আরও বোমা থাকার আশঙ্কার কথা জানায় তারা।

সোমবার (৩ এপ্রিল) দুপুর থেকে ঘটনাস্থলে কাজ শুরু করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল। বিকেলে সেখান থেকে উদ্ধার করা হয় অভিযানের পর থেকে পড়ে থাকা অবশিষ্ট দুই জঙ্গির মরদেহ। বিকেলেই মরদেহ দুইটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।