সিলেটরবিবার , ৬ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথপুরে ধর্ষক’কে ধরিয়ে দিতে প্রবাসীর পুরস্কার ঘোষনা, আন্দোলনে শিক্ষার্থীরা

Ruhul Amin
আগস্ট ৬, ২০১৭ ১১:৫১ অপরাহ্ণ
Link Copied!

সুহেল হাসান. জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের কবিরপুর গ্রামের দরিদ্র কৃষকের কন্যা ও  জগন্নাথপুর ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রীর ধর্ষণকারীকে ধরিয়ে দিতে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষনা করেছেন পাটলী ইউনিয়নের লন্ডন প্রবাসি আনা মিয়া। রোববার তিনি তার নিজ ফেসবুক আইডিতে অভিযুক্ত ধর্ষক ইউনিছু মিয়ার ছবি সংম্বলিত স্ট্যাস্টাস আপলোড করে লিখেছেন, ‘কলেজ ছাত্রীর ধর্ষককে কেউ যদি ধরিয়ে দিয়ে সহায়তা করেন, আমার পক্ষ থেকে তাকে ২০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করব, পাটলী ইউনিয়নের হবে না কোন ধর্ষকের ঠিকানা।

এদিকে কলেজছাত্রীর মৃত্যুর ঘটনায় আন্দোলনে নামছে জগন্নাথপুর ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। সোমবার ৭আগষ্ট আন্দোলনের কর্মসুচীর অংশ হিসেবে মানববন্ধনের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। জগন্নাথপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থী মাসুম হোসেন তার ফেসবুক আইডিতে আপলোড করেন, জগন্নাথপুরে কি মানবতা নাই, প্রশাসন জবাব চাই। মানবতা থাকলে বিচার চাই। ধর্ষণ কারীর ফাঁসি চাই—- ফাঁসি চাই’। তাছাড়াও ধর্ষনকারীর গ্রেফতারের দাবিতে জগন্নাথপুরের অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ষ্ট্যাটাস আপলোড করেছেন । জগন্নাথপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থী আদিল হাসান জানান, আমাদের কলেজের দ্বাদশ শ্রেণীর মেধাবি ছাত্রী রুমেনা বেগম কলেজ থেকে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার হয়ে অপমান আর লজ্জায় বিষপান করে আত্মহত্যা করেছে। ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও পুলিশ মামলার কোন আসামীকে এখনো ধরতে পারেনি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে আন্দোলনে নেমেছি।জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জানান, কলেজ ছাত্রীর ধর্ষনের মামলার আসামীদের ধরতে পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়েছে।

উল্লেখ্য, জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের কবিরপুর গ্রামের কৃষক আকলুছ মিয়ার মেয়ে জগন্নাথপুর ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী রুমেনা বেগম কে ২৫ জুলাই তারই খালাত ভাই একই ইউনিয়নের চকাছিমপুর গ্রামের আবু মিয়ার ছেলে সিএনজি চালক ইউনুছ মিয়া ও তার বন্ধু আবদাল মিয়ার ছেলে শাহেদ মিয়া কলেজ থেকে বাড়ি ফেরার পথে জগন্নাথপুর-পাটলী সড়কের কেশবপুর উত্তরপাড়া জামে মসজিদের সামনা থেকে বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে সিএনজিতে তুলে সিএনজির পর্দা লাগিয়ে কলেজছাত্রীর মুখে চেপে ধরে জোরপূর্বক অজ্ঞাত নির্জন স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে বাড়ির রাস্তায় মেয়েটি কে নামিয়ে দিয়ে ঘটনাটি কাউকে না বলার জন্য হুমকি প্রদান করে তারা চলে যায়। ধর্ষণের বিষয়টি কলেজ ছাত্রী তার পরিবারের লোকজনকে জানালে ওই রাতে মেয়েটির পরিবার’র পক্ষ থেকে ইউনুছ মিয়ার পরিবারকে অবহিত করে বিচারপ্রার্থী হন। এতে ক্ষিপ্ত হয়ে ইউনুছের বাবা, ভাইসহ পরিবারের অন্যরা তাদেরকে মারধর করার জন্য এগিয়ে আসে। এ ঘটনার পর থেকে লজ্জা আর ঘৃনায় কলেজ যাওয়া বন্ধ করে দেয় মেয়েটি। গত ৩১ জুলাই (সোমবার) ভোরে মেয়েটি বিষপান করে আত্মহত্যা করেছে।