সিলেটবুধবার , ৯ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ছাত্রলীগ কর্মীর উপর শিবিরের হামলায় প্রতিবাদমুখর সারাদেশ

Ruhul Amin
আগস্ট ৯, ২০১৭ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  সিলেটের জালালাবাদ কলেজে দুই ছাত্রলীগ কর্মীর ওপর ছাত্রশিবিরের ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ফুঁসে উঠেছে সিলেটসহ সারাদেশের সর্বস্তরের ছাত্রসমাজ। প্রতিবাদ মিছিল, বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, সড়ক অবরোধসহ নানান কর্মসুচীতে উত্তাল সারাদেশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি)সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা প্রতিবাদে এবং ক্ষোভে ফেটে পড়েছেন। সবার মুখে মুখে একটাই দাবী ‘ছাত্র শিবিরে’র বর্বরোচিত হামলার সাথে জড়িত ক্যাডারদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করা এবং য্বখানেই জামাত শিবির সেখানে প্রতিরোধ গড়ে তোলা।

সিলেট মহানগর ছাত্রলীগ: সিলেটের সোবহানীঘাট জালালাবাদ কলেজের সম্মুখে ছাত্রলীগের দুই কর্মী শাহিন আহমদ ও আবুল কালাম আসিফের ওপর শিবির ক্যাডারদের হামলার ঘটনার তাৎক্ষণিক মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।সোমবার বিকেল ৪টার দিকে নগরীর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় এ বিক্ষোভ মিছিল ও পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি হাসপাতাল এলাকার জরুরী বিভাগের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন প্রদক্ষিণ শেষে হাসপাতালের সম্মুখে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এছাড়াও হামলার ঘটনায় মঙ্গলবার বিকেল ৪টার দিকে নগরীর আম্বরখানা থেকে শুরু হয়ে চৌহাট্টায় গিয়ে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সিলেট জেলা ছাত্রলীগঃ মহানগর ছাত্রলীগ নেতা শাহিন ও আফিফ এর উপর ইসলামী ছাত্রশিবির ক্যাডারদের মধ্যযোগীয় কায়দায় নৃশংস পৈশাচিক হামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার ৩.০০ ঘটিকায় জেলা পরিষদ মিলনায়তন হইতে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে। উক্ত কর্মসূচিতে সকলের উপস্থিতি কামনা করছেন জেলা সভাপতি সামাদ এবং সাধারণ সম্পাদক রায়হান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ঃ সিলেটের জালালাবাদ কলেজে দুই ছাত্রলীগ কর্মীর ওপর ছাত্রশিবিরের ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিক্ষোভ মিছিল করেছে চবি ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। সোমবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট মোড় প্রদক্ষিণ করে শাহজালাল হলের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।মিছিলের নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পদক ইকবাল হোসেন টিপু।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ঃ সিলেটে ছাত্রলীগ কর্মীর উপর ‘ছাত্র শিবিরে’র বর্বরোচিত হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কগুলোতে তারা এ বিক্ষোভ মিছিলটি করেন। এসময় রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে সহ-সভাপতি সাদ্দাম হোসেন, জাকিরুল ইসলাম জ্যাক, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক, ইমরান খানসহ আরো অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মাভাবিপ্রবিতে বিক্ষোভঃ সিলেটের সোবহানীঘাট জালালাবাদ কলেজের সম্মুখে ছাত্রলীগের দুই কর্মী ওপর হামলার ঘটনায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল সোমবার রাত ৭.৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে এসে শেষ হয়। মিছিলে ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও ছাত্রনেতা নিবিড় পাল, সজিব তালুকদার; ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের সাইদুর রহমান,জোবায়ের পারভেজ খানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

হাটহাজারীতে পৌর ছাত্রলীগের সড়ক অবরোধঃ সিলেটে ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে আহত করার প্রতিবাদে সড়ক সোমবার(৭আগষ্ট) রাত সাড়ে ৯টায় হাটহাজারী পৌর ছাত্রলীগ বাসস্টেশনের জিরো পয়েন্টে তারা ৩০মিনিট অবরোধ সৃষ্টি করে। অবরোধের ফলে চট্টগ্রাম-রাঙ্গমাটি -খাগড়াছড়ি মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

ময়মনসিংহ জেলা ও এম কলেজ ছাত্রলীগ শাখার মানববন্ধনঃ সিলেট নগরীর সোবহানীঘাট জালালাবাদ কলেজের সামনে সন্ত্রাসী হামলায় ছাত্রলীগের ২ কর্মী আহতের ঘটনায় মানব্বন্ধন করেছে ময়মনসিংহ জেলা ও এম কলেজ ছাত্রলীগ শাখা। মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ১১ টার দিকে ময়মনসিংহ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে তারা ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচী পালন করেন।

শুধু সিলেট নয়, বরং দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিট বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থী ও ছাত্রনেতারা বলেন বঙ্গবন্ধু’র স্বাধীন বাংলায় শিবিরের কোন ঠাঁই হবে না। ছাত্রলীগকে জামায়াত শিবিরের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। যেখানে শিবির সেখানেই প্রতিরোধ গড়ে তোলতে হবে। সিলেটে ছাত্রলীগ ভাইদের উপর যারা হামলা চালিয়েছে তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দিতে হবে। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে যখন বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে ঠিক তখনই স্বাধীনতার পরাশক্তি জামায়াত শিবির দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টিতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। এসময় জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ করারও জোর দাবি জানান সকলেই।

প্রসঙ্গত, গত সোমবার বেলা ১টার দিকে নগরীর সোবহানীঘাটে জালালাবাদ কলেজের সামনে মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী ও সিলেট সদর উপজেলার পীরপুর টুকেরবাজারের নূরুল আমিনের ছেলে শাহীন আহমদ (২২) এবং জালালাবাদ কলেজের ছাত্র উপশহরের জালাল উদ্দিনের ছেলে ছাত্রলীগকর্মী আবুল কালাম আসিফকে (১৮) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। গুরুতর আহত শাহীনকে সোমবার বিকেলেই ঢাকায় প্রেরণ করা হয়। শিবির ক্যাডাররা এ হামলা চালিয়েছে বলে দাবি ছাত্রলীগের।