সিলেটমঙ্গলবার , ২২ মে ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিকৃবিতে নিয়োগ পরীক্ষা স্থগিত; নেপথ্যে ছাত্রলীগ

Ruhul Amin
মে ২২, ২০১৮ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) প্রশাসনিক কর্মকর্তা পদের নিয়োগ পরীক্ষা শনিবার অনকেটা হঠাৎ করেই স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  অভিযোগ উঠেছে ছাত্রলীগের ভাগাভাগির দ্বন্ধে এবারও শেষ মুহূর্তে এসে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, শনিবার (১৯ মে) প্রশাসনিক কর্মকর্তার ১১ পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিলো। কিন্তু ছাত্রলীগের অভ্যন্তরীণ চাপের মুখে আবেদনকারীরা নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি। গত বছর ১২ জন কর্মকর্তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। অভিযোগ উঠেছে,  দীর্ঘদিন থেকে কমিটি না হওয়ায় নতুন কমিটির পদপ্রত্যাশীরা নতুন করে নিয়োগ দেওয়ার দাবি তুলছেন। এরই প্রেক্ষিতে গতকাল ১১ পদের নিয়োগ পরীক্ষা শেষ মুহূর্তে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ১১ পদের নিয়োগ নিয়ে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে বেশ ক’দিন ধরে। গত বৃহস্পতিবার একপক্ষ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ঋত্বিক দেবকে ক্যাম্পাসে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে। শনিবার সকালে নতুন নিয়োগের দাবিতে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

গত বছর বিশ্ববিদ্যালয় প্রশাসন ১২ জনকে অ্যাডহক বা চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। এসময় ছাত্রলীগের শীর্ষ দুই নেতা এবং সরকারি দল সমর্থক একজন ডেপুটি রেজিস্ট্রারের চাপে এ তিনজন পদগুলো ভাগাভাগি করেন বলে অভিযোগ রয়েছে।

গেলো বছর ১২ জন কর্মকর্তাকে অ্যাডহক বা চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়, তার মধ্যে চারজনই ছিলেন সিকৃবি ছাত্রলীগের নেতা। তারা হলেন সিকৃবি ছাত্রলীগের সহসভাপতি কামরুল ইসলাম, হল শাখার সহসভাপতি কানন দাস, বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক সৌরভ ব্রত দাস এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক রিয়াজুল ইসলাম।

সিকৃবিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ক্ষেত্রে এর আগেও অনিয়মের অভিযোগে তদন্ত কমিটি গঠন করে সত্যতা পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. শামিম মোল্লা বলেন, গত বছর অ্যাডহকভিত্তিক ছাত্রলীগের চারজন নেতা নিয়োগ পেয়েছেন। এ ক্ষেত্রে ভাগাভাগির কোনো বিষয় ছিল না।

ছাত্রলীগের কোনো ধরণের চাপ বা অন্য কোনো কারণে নিয়োগ পরীক্ষা স্থগিতের অভিযোগ অস্বীকার করে সিকৃবি রেজিস্টার মো. বদরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সঙ্গত কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে। অচিরেই পরীক্ষার পরবর্তী তারিখ জানানো হবে।