সিলেটশনিবার , ১ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট জেলা বিএনপির সভা অনুষ্ঠিত

Ruhul Amin
সেপ্টেম্বর ১, ২০১৮ ১১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপি উদ্যোগে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদেও সোলেমান হলে এ সভার আয়োজন করা হয়।

জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী, সম্মিলিত পেশাজীবি পরিষদ সিলেটের আহ্বায়ক ডা: শামীমুর রহমান, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, জেলা উপদেষ্ঠা মাজহারুল ইসলাম ডালিম, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, কোষাধ্যক্ষ ডা: আরিফ আহমদ মোমতাজ রিফা, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক সুরমান আলী, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডভোকেট আনোয়ার হোসেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদব বজলুর রহমান ফয়েজ ও হাবিবুর রহমান হাবিব, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর সভাপতি সুদীপ জ্যোতি এষ, মহানগর সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান।

অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক আমিন উদ্দীন আহমদ। অনুষ্ঠানে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল সহকারে যোগ দেন।

খন্দকার আব্দুল মুক্তাদির তার বক্তব্যে বলেন- ‘দেশ জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। আওয়ামী বাকশালী সরকার গণতন্ত্রকে ধ্বংস করতেই পরিকল্পিতভাবে সংকট সৃষ্টি করছে। রাজনৈতিক মোকাবেলায় ব্যার্থ হয়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ করে রেখেছে। গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বৃহত্তর স্বার্থে বাকশালী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়তে হবে। জনতার বিজয় নিশ্চিত এবং খুবই নিকটে।’

সভাপতির বক্তব্যে আবুল কাহের চৌধুরী শামীম বলেন- ‘আওয়ামীলীগ সকল দল নিষিদ্ধ করে একদলীয় বাকশাল কায়েম করেছিল। আর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে সকল দলের রাজনীতির পুনঃপ্রবর্তন করে এবং মানুষের ভোটাধিকার নিশ্চিত করেন। প্রতিষ্ঠার ৪০ বছরে বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দলে পরিনত হয়েছে। এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়েই বাকশালী সরকার বিএনপিকে নিয়ে ষড়যন্ত্র করছে। গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমুলক মামলায় আটকে রেখেছে। তারা জানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে তাদের পালানোর পথ বন্ধ হয়ে যাবে। তাই তারা আবারো একতরফা নির্বাচনের পথ খুজছে। কিন্তু তাদের সেই স্বপ্ন বাংলাদেশে আর পুরণ হবেনা। সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাথে নিয়েই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। নির্বাচন নিয়ে কোন ষড়যন্ত্র হলে জনগণ তা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে।’