সিলেটশনিবার , ২ ফেব্রুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৫৫ কোটি টাকা ব্যয়ে মাটির নিচে যাচ্ছে বিদ্যুৎ লাইন

Ruhul Amin
ফেব্রুয়ারি ২, ২০১৯ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট নগরের বিদ্যু লাইন মাটির নিচে যাচ্ছে। এর ফলে নগরে ফিরবে সৌন্দর্য। তারের জঞ্জাল আর থাকবে না সড়কে। প্রাথমিক পর্যায়ে নগরীর ইলেক্ট্রিক সাপ্লাইস্থ বিদ্যুৎ সাব স্টেশন কেন্দ্র থেকে শুরু হয়ে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টায়। সেখান থেকে একটি লাইন যাবে নগরীর জিন্দাবাজার হয়ে সিটি কর্পোরেশনের দিক দিয়ে সিলেট সার্কিট হাউজ পর্যন্ত। আরেকটি লাইন যাবে চৌহাট্টা থেকে রিকাবীবাজার হয়ে ওসমানী হাসপাতাল পর্যন্ত। এতে ব্যয় হচ্ছে প্রায় ৫৫ কোটি টাকা।

শনিবার সিলেটে দেশের প্রথম ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বেলা ১২টার দিকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরের আম্বরখানা এলাকায় এ প্রকল্পের উদ্বোধন করেন। বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্টের অর্থায়নে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে এ প্রকল্প বাস্থবায়ন হচ্ছে। প্রাথমিকভাবে নগরীতে ৭ কি.মি ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণ করা হবে।

আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, ‘ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মান আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো। নাগরিক ভোগান্তি কমাতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যায়ে নগরীর ৭ কি.মি রাস্তায় আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক নির্মাণ করা হবে। এ প্রকল্প শেষ হলে পর্যাক্রমে পুরো নগরীর বৈদ্যুতিক লাইন আন্ডার গ্রাউন্ডে নিয়ে আসা হবে।’

সিসিক মেয়র বলেন, ‘আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইন নির্মাণের ফলে দূর্ঘটনা থেকে রক্ষা পাবে সিলেটবাসী। তারের জঞ্জাল কমিয়ে নগরীকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে পুরো নগরীকে আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের আওতায় আনা হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো: রুহুল আলম, বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্টের কর্মকর্তাসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।