সিলেটবুধবার , ২৬ জুন ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিন নবীগণের অমূল্য ভূমি, বেচাকেনার পণ্য নয়: লেবাননের গ্র‍্যান্ড মুফতী

Ruhul Amin
জুন ২৬, ২০১৯ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
পুণ্যভূমি ফিলিস্তিন নবী এবং রসূলগণের (আলাইহিমুস সালাম) অমূল্য ভূমি,পবিত্র মসজিদ আল আকসাকে বুকে ধারণ করা এই জমিন মুদ্রায় বেচাকেনার কোন পণ্য নয় বলে দাবী করেছেন লেবাননের গ্র‍্যান্ড মুফতী আব্দুল লতীফ দারইয়ান।

এছাড়াও বহুল সমালোচিত ফিলিস্তিন সংকট নিরসনের জন্য মার্কিন প্রেসিডেন্ট তথাকথিত যে ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ বা শতাব্দীর সেরা চুক্তির আহবান জানিয়েছেন এরও বিরোধিতা করেছেন লেবাননের এই বর্ষীয়ান মুফতী।

মঙ্গলবার (২৫ জুন) এক বিবৃতিতে তিনি আরো বলেন, যারা আমাদের আরব দেশগুলোকে বিলিয়ন ডলারের বিনিময়ে প্রলুব্ধ করার চেষ্টা করে-তাদেরকে বলছি, আরব দেশসমূহ এবং বিশেষকরে পুণ্যভূমি ফিলিস্তিন মুদ্রায় বেচাকেনার কোন পণ্য নয়-এই জমিন অমূল্য।

মুফতী আব্দুল লতীফ দারইয়ান বলেন, আমাদের মৌলিকত্ব, আমাদের ঐতিহ্য, নৈতিকতা এবং আমাদের শান্তির ধর্ম আমাদেরকে কেবল শক্তিশালী এবং পরস্পরকে সম্মান করতে উদ্বুদ্ধ করে, বিপরীত শক্তির বিপক্ষে আমাদেরকে ঐক্যবদ্ধ হওয়ার সুযোগ করে দেয়। তবে এ কথাও বাস্তব যে, এসব গুণাবলী আমাদের থেকে বিদায় নিয়েছে।

তিনি বলেন, আমরা স্বদেশ ছাড়া অন্য কোথাও আশ্রয় নেয়াকে পছন্দ করিনা, আমাদের কেও এটা স্বপ্নও দেখেনা যে, ফিলিস্তিনিরা নিজেদের ভিটেমাটি ছেড়ে অন্য কোথাও বসবাস করবে বরং খুব শিগগির তারা তাদের মাতৃভূমি ফিরে পাবে-যার স্বীকৃত রাজধানী হবে আল আকসা-নগরী আল কুদস বা জেরুজালেম।