সিলেটবুধবার , ২৬ জুন ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় মুসলিম নাগরিকদের নির্যাতন থেকে রক্ষা করতে কংগ্রেস ব্যর্থ

Ruhul Amin
জুন ২৬, ২০১৯ ৯:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ভারতীয় মুসলিম নাগরিকদের নির্যাতন ও থেকে রক্ষা করতে ব্যর্থ হওয়ার জন্য কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ আজ বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেছেন।
সম্প্রতি ঝাড়খণ্ডে এক মুসলমান যুবককে পিটিয়ে খুন, ও কলকাতায় এক হাফেজে কুরআনকে নৃশংসভাবে মারধোর করার ব্যাপারে বলতে উঠেছিলেন রাজ্যসভার বিরোধী দলনেতা কংগ্রেস সাংসদ গুলাম নবী আজাদ।
রবীন্দ্রনাথ ঠাকুরের ‘দাও ফিরে সে অরণ্য, লও এ নগর’ -এর ভঙ্গিতে তিনি বলেন, আপনাদের এ নতুন ভারত আমরা চাই না। আমাদের সেই পুরনো ভারত ফিরিয়ে দিন, যেখানে মানুষে মানুষে ভাব ভালবাসা ছিল।
এত হিংসা, শত্রুতা এত মারামারি ছিল না। যেখানে কোনও মুসলমানের দুঃখে হিন্দুর প্রাণ কাঁদত। কোনও হিন্দু কষ্ট পেলে মুসলমানেরও কষ্ট হতো। আর আজ আমরা বন্য জন্তুকে ততটা ভয় পাই না, যতটা পাই মানুষকে।
জঙ্গলের থেকে কলোনি এখন বেশি বিপজ্জনক। প্রায় প্রতিদিনই ঝাড়খণ্ডে মুসলমান আর দলিতদের পশুর মত পিটিয়ে মারা হচ্ছে। উল্লেখ্য, ঝাড়খণ্ডের সেই মুসলিম তরুণকে পিটিয়ে মারার ঘটনায় আজ মূল অভিযুক্ত সহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে সাসপেন্ড করা হয়েছে দু’জন পুলিশ অফিসারকে।
তাবরেজ আনসারিকে মারা মানবতার কলঙ্ক; তীব্র ক্ষোভ প্রকাশ রাহুল গান্ধীর তাবরেজ আনসারীকে পিটিয়ে মরার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি এই ঘটনাকে ‘মানবতার কলঙ্ক’ বলে আখ্যা দেন। পাশাপাশি এই খুনের ব্যাপারে বিজেপি শাসিত কেন্দ্র ও রাজ্য সরকারের প্রভাবশালী লোকজনের ‘নীরবতা’কে দুঃখজনক বলে অভিহিত করেন।
জুন ঝাড়খন্ডের খারসাওয়ান জেলার সদ্য বিবাহিত এক মুসলিম যুবক তাবরেজ আনসারিকে পিটিয়ে হত্যা করে কিছু উত্তেজিত জনতা। তাকে জয়শ্রীরাম বলতেও বাধ্য করা হয়। ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে কংগ্রেস সভাপতি হ্যাচ ট্যাগ ব্যবহার করে ট্যুইট বার্তায় জানান, “ঝাড়খণ্ডে জনতার হাতে নৃশংস কায়দায় গণপিটুনিতে যুবককে মারার ঘটনাটি মানবতার লজ্জা।
চারদিন ধরে পুলিশ মৃত্যুপথযাত্রী ছেলেটিকে হেফাজতে রেখে দিয়ে যে নিষ্ঠুরতা দেখিয়েছে, বিজেপি শাসিত কেন্দ্রীয়, রাজ্য সরকারে শক্তিশালী কন্ঠস্বর যাঁদের, তাঁদের নীরবতাও সমান বিস্ময়কর।”