সিলেটসোমবার , ১৫ জুলাই ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে মুসলমানদের ওপর ভয়াবহ নিপীড়ন চলছে : ব্রিটিশ এমপি

Ruhul Amin
জুলাই ১৫, ২০১৯ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ভারতে সংখ্যালঘু মুসলিমদের ওপর ভয়াবহ নিপীড়ন চলছে বলে উল্লেখ করে এসব ঘটনার তীব্র সমালোচনা করেছেন ব্রিটিশ পার্লামেন্টের একজন এমপি।

ব্রিটেনের ছায়া মন্ত্রিসভার সদস্য এবং লেবার পার্টি এমপি জোনাথন অ্যাশওয়ার্থ রোববার উদ্বেগ জানিয়ে মুসলিমদের ওপর সহিংস আক্রমণের ঘটনায় তদন্ত চালাতে ব্রিটিশ সরকারকে আহ্বান জানিয়েছেন।

একই সঙ্গে ‘ভয়াবহ উদ্বেগজনক পরিস্থিতি’ ঠেকাতে ব্যবস্থা নেয়ার জন্যও ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টের কাছে লেখা এক চিঠিতে জোনাথন বলেছেন, এই ইস্যুতে ভারত সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করছে না।

তিনি বলেন, ‘আমার আসনের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের সদস্যদের মাধ্যমে আমি ভারতে চলমান সহিংস হামলার ব্যাপারে জেনেছি। ভারতের পরিস্থিতি চরম উদ্বেগজনক; সেখানে উদ্দেশ্যপ্রণোদিত ধর্মীয় হত্যাকাণ্ড, হামলা, দাঙ্গা, বৈষম্য, ভাঙচুর এবং সংখ্যালঘু মুসলিমদের ধর্মীয় বিশ্বাসের চর্চার অধিকারের ওপর কঠোর বিধি-নিষেধ রয়েছে।’

জোনাথনের এই চিঠির জবাবে ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, ‘ভারতে সংখ্যালঘু মুসলিম নিপীড়নের ঘটনায় পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য ভারত সরকারের সঙ্গে কাজ করছি। আমাদের মুসলিম তরুণ ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের মাধ্যমে ১৫০ জন তরুণ ও ২০ জন শিক্ষককে নিয়ে কাজ চলছে। এই প্রকল্প ভারতের শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে চালু রয়েছে।