সিলেটশনিবার , ১৭ আগস্ট ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিনে নতুন করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল

Ruhul Amin
আগস্ট ১৭, ২০১৯ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ইহুদিদের অবৈধ সন্ত্রাসবাদী রাষ্ট্র ইসরাইল নতুন করে অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে।

গতকাল (শুক্রবার) গাজা সীমান্তে ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বিক্ষোভকারী ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়ে কয়েক ডজন মানুষকে আহত করার পর এ বিমান হামলা চালাল বর্ণবাদী ইসরাইল।

ইহুদিবাদী সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, উত্তর ও মধ্য গাজায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের দু’টি ভূগর্ভস্থ অবকাঠামো লক্ষ্য করে শুক্রবারের ওই বিমান হামলা চালানো হয়। তবে এ হামলায় তাৎক্ষণিকভাবে হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

শুক্রবার দিনের শুরুতে হামাসের পক্ষ থেকে ইসরাইলের একটি লক্ষ্যবস্তুতে রকেট হামলা চালানোর প্রতিক্রিয়ায় ওই বিমান হামলা চালানো হয়েছে বলে তেল আবিব দাবি করেছে। এটি আরো বলেছে, রকেটটি গুলি করে ভূপাতিত করা হয়েছে।

ওই রকেট নিক্ষেপের পর দক্ষিণ ইসরাইলের সাদেরুত বসতি ও শার হানেগেভ অঞ্চলে উচ্চশব্দে সাইরেন বাজতে শোনা গেছে। কোনো কোনো ইহুদি বসতি স্থাপনকারী বলেছেন, তারা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

এর আগে শুক্রবার গাজা-ইসরাইল সীমান্তে হাজার হাজার ফিলিস্তিনি বিক্ষোভকারী তাদের মাতৃভূমির ওপর ইহুদিবাদী দখলদারিত্বের প্রতিবাদে বিক্ষোভ করেন। এ সময় ইসরাইলি সেনারা তাদের ওপর হামলা চালালে অন্তত ৩৮ ফিলিস্তিনি আহত হন।

উল্লেখ্য, গত এক বছরেরও বেশি সময় ধরে প্রতি শুক্রবার ইসরাইলি দখলদারিত্বের প্রতিবাদে বিক্ষোভ করে আসছেন গাজবাসী।