সিলেটশুক্রবার , ২৫ অক্টোবর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে বাহরাইনের রাজার গোপন বৈঠক!

Ruhul Amin
অক্টোবর ২৫, ২০১৯ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আলে খলিফা গোপনে বৈঠক করেছেন। সম্প্রতি হাঙ্গেরির রাজধানী বুদপেস্টে এই বৈঠক হয়।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এ বৈঠকের মধ্যদিয়ে আবারো প্রমাণিত হলো যে, ইসরাইলের সঙ্গে সম্পর্ক ঘনিষ্ঠ করার চেষ্টা করছে বাহারাইন। গত কয়েক বছর ধরে পারস্য উপসাগরীয় কয়েকটি আরব দেশ ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে গোপন সম্পর্ক রক্ষা করে আসছে তবে প্রকাশ্যে তা স্বীকার করে না।

অজ্ঞাত একটি সূত্রের বরাত দিয়ে ব্রিটেনভিত্তিক আরবি ভাষার বার্তা সংস্থা বাহরাইন আল-ইয়াওম জানিয়েছে, গত এপ্রিল মাসে হামাদ ও নেতানিয়াহুর ওই বৈঠক অনুষ্ঠিত হয়। সেসময় বাহরাইনের ৬৯ বছর বয়সী রাজা হামাদ হাঙ্গেরির প্রেসিডেন্ট জ্যানোস আদেরের সঙ্গে বৈঠকের নামে বুদাপেস্ট সফর করেন।

সূত্রটি জানিয়েছে, বাহরাইনে ২৫ জুন যে কথিত শান্তি সম্মেলন অনুষ্ঠানের কথা ছিল তার প্রস্তুতি নিয়েও রাজা হামাদ বৈঠকে আলোচনা করেন। সূত্র আরো জানায়, নেতানিয়াহুর সঙ্গে অত্যন্ত আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে রাজা হামাদ ওই বৈঠক করেন।

নেতানিয়াহু সেসময় পরিবার নিয়ে অবকাশ যাপন করছিলেন কিন্তু বৈঠকের জন্য তিনি অবকাশযাপন সংক্ষিপ্ত করে হাঙ্গেরিতে ছুটে যান এবং হামাদের সঙ্গে বৈঠক করে। বৈঠক শেষে ওই দিনই আবার তিনি ফিরে যান। এ বৈঠকের ব্যাপারে সেসময় আন্তর্জাতিক কোনো গণমাধ্যমে খবরটি প্রকাশ করা হয় নি।