সিলেটশুক্রবার , ২৫ অক্টোবর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা ফজলুর রহমানকে গৃহবন্দী করার সিদ্ধান্ত!

Ruhul Amin
অক্টোবর ২৫, ২০১৯ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ায় পরিস্থিতি সামাল দিতে মাওলানা ফজলুর রহমানকে গৃহবন্দী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ডেইলি জংয়ের বরাতে জানা যায়, পাকিস্তান সরকারের উচ্চ পর্যায়ের গোপন এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সরকার জমিয়তে উলামায়ে ইসলামের সরকার বিরোধী আন্দোলন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

আর এ আন্দোলন বন্ধ করতেই মাওলানা ফজলুর রহমানকে গৃহবন্দী করার সিদ্ধান্ত নিয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক শীর্ষ সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেছে, ৩১ অক্টোবরের আগেই পরিকল্পিতভাবে আন্দোলন স্থগিত করার করার আগে মাওলানা ফজলুর রহমানকে আটক করার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্রমতে আরো জানা যায়, মাওলানা ফজলুর রহমান অক্টোবরের শেষ চার দিনে গ্রেপ্তার হতে পারেন। মাওলানা ফজলুর রহমান ছাড়াও জমিয়তেরপপ আরো ৮ প্রবীণ নেতাও গ্রেফতার হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, পাকিস্তানে ইমরান খানকে অবৈধ সরকার ঘোষণা করে আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদে সরকার হটাও আন্দোলনের ডাক দিয়েছে বিরোধী দলগুলো। আজাদি মার্চে সভাপতিত্ব করবেন জেইউআই-এফ দলের প্রাদেশিক প্রধান মাওলানা আত্তাউর রহমান।

সম্মেলনে অংশগ্রহণকারী দলগুলো আজাদি মার্চের জন্য একটি যৌথ কৌশলপত্র চূড়ান্ত করেছে।
দক্ষিণাঞ্চলীয় জেলা খাইবার পাখতুনখাওয়া থেকে মিছিল নিয়ে ইসলামাবাদ হয়ে ৩১ অক্টোবর খোহাত-ফাতেহ জং সড়কে পৌঁছাবে।

একই সময় পেশওয়ার, মালাকান্দ, মার্দান ও হাজার বিভাগের মিছিল পাঞ্জাব হয়ে গ্রান্ড ট্রাংক রোডে গিয়ে থামবে। এদিকে আইন ও শৃঙ্খলা নিয়ে প্রাদেশিক সরকার আট সদস্যের একটি মন্ত্রীসভার কমিটি গঠন করেছে।

বিক্ষোভ থেকে সম্ভাব্য সহিংসতার আশঙ্কা থেকে মন্ত্রীসভার একটি কমিটি গঠন করেছে দেশটির সরকার।

আইনমন্ত্রী সুলতান মোহাম্মদ খানকে প্রধান করে স্থানীয় সরকার মন্ত্রী শাহরাম তারাকেই, যোগাযোগ ও পূর্তমন্ত্রী আখবার আইয়ুব, তথ্য মন্ত্রী শওকত আলী ইউসুফজাইও রয়েছেন।