হিফজখানা খোলার সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখহাসিনা

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

সিলেট রিপোর্টঃ দেশের হিফজখানা গুলো খোলে কুরআনুল কারীমের তেলাওয়াত চর্চার অনুমতি দিয়েছে সরকার। দীর্ঘ কয়েকমাস ধরে করোনা ভাইরাসজনিত কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কওমি মাদরাসা সমুহও বন্ধ ঘোষণা করা হয়।
এতে হিফজুল কুরআনের শিক্ষার্থীগণ সবচাইতে বেশি ক্ষতিগ্রস্থ বলে মনে করা হচ্ছে। ফলে কওমি ধারার আলেমগণ গত রমজান মাস থেকে স্বাস্থ্যবিধি মেনেই হিফজখানা সমুহ খোলে দেয়ার আহবান জানিয়ে আসছেন।
মঙ্গলবার (৭ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিফজখানার গুরুত্ব অনুধাবন করে শর্তসাপেক্ষে হিফজখানা খোলে দেয়ার পক্ষে মতদিয়েছেন বলে জানাগেছে। মাওলানা এহইয়া মাহমুদ সিলেট রিপোর্টকে এর সত্যতা নিশ্চিত করেছেন।
ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ড. মাওলানা মুশতাক আহমদ ( Dr-Mushtaque Ahmad) তার ফেসবুক টাইমলাইনে এব্যাপারে উল্লেখ করেনঃ
আলহামদু লিল্লাহ, মাননীয় প্রধানমন্ত্রী থেকে কাওমী মাদ্রাসার হিফজখানা সমূহ খুলে দেওয়ার অনুমতি পাইলাম। ৫ মিনিট পূর্বে মাননীয় স্বরাস্ট্রমন্ত্রী মহোদয় টেলিফোনের মাধ্যমে আমাকে জানিয়েছেন। স্বাস্থবিধি রক্ষিত রাখার শর্তে খুলতে বলা হয়েছে।
গত ২/৭/২০ তারিখ আমি ড. মুশতাক আহমদ, মুফতী মোহাম্মদ আলী, মাওলানা ইয়াহয়া মাহমূদ ও মাও মজিবুর রহমান মাননীয় স্বরাস্ট্র মন্ত্রীর মাধ্যমে পি এম বরাবর এই আবেদন পেশ করেছিলাম। মাননীয় স্বরাস্ট্র মন্ত্রী ও মাননীয় প্রধান মন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ।”

এই সংবাদটি 40 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com