সিলেটশনিবার , ২০ নভেম্বর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জামালগঞ্জে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী অবহিতকরন প্রশিক্ষণ কর্মশালা

Ruhul Amin
নভেম্বর ২০, ২০২১ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

 

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জামালগঞ্জে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি) ২০১৯ অবহিতকরন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ত্রান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) শাহ্ মোহাম্মদ নাছিম।
জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের বাস্তবায়নে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব। জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ত্রান মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এ.বি.এম শফিকুল ইসলাম, বাস্তবায়ন ও পরিবিক্ষণ মুল্যায়ন বিভাগের (পরিকল্পনা কমিশন) যুগ্ম সচিব পুলক কান্তি বড়ুয়া, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল-আজাদ।
অন্যানের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, থানার অফিসার ইন-চার্জ মীর মোহাম্মদ আব্দুন নাসের, উপজেলা আ’লীগ সভাপতি মোহাম্মদ আলী ও যুগ্ম সাধারণ সম্পাক কাজী আশরাফুজ্জামান, জহিরুল হক তালুকদার, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার সাজিব, উত্তর ইউপি চেয়ারম্যান মো: রজব আলী, সাচনাবাজার ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতাউর রহমান, সিনিয়র সাংবাদিক অঞ্জন পুরকায়স্থ ও তৌহিদ চৌধুরী প্রদীপ প্রমুখ।
Hide quoted text
প্রধান অতিথি বলেন, মুজিব শতবর্ষে মাননীয় প্রাধানমন্ত্রী দুরদর্শী চিন্তায় “আমার গ্রাম, আমার শহর” প্রকল্পের আওতায় গ্রামীন জনগোষ্ঠীর মানোন্নয়নে মাননীয় তাঁর দুরদর্শী চিন্তায় দেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়াতে সক্ষম হচ্ছে। সরকার সব সময় চিন্তা করে দেশের মানুষকে কি ভাবে দুর্যোগ মোকাবেলায় উদ্ভোদ্ধ করা যায়। এরই দ্বারাবাহিকতায় সারা দেশে কাজ চলছে। উন্নয়নের দ্বারাবাহিকতা বজায় রাখতে সরকারের সকল কাজে সহযোগীতা করার আহবান জানান।
পড়ে উপজেলার গ্রামীন রাস্তা, ব্রীজ, কালভার্ট নির্মাণ শীর্ষক প্রকল্পের মুল্যায়ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।