সিলেটরবিবার , ১৫ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লাখো ভক্তের পদচারণায় মুখরিত বালাই হাওর

Ruhul Amin
জানুয়ারি ১৫, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

12553047_10204404202258956_2222668739019653160_n
বালাই হাওর থেকে নিজস্বপ্রতিনিধি:

লাখো ভক্তের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জকিগঞ্জের ছাহেব বাড়ি সংলগ্ন বালাই হাওর।
উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামিল আল্লামা ফুলতলী (র.)-এর ৯ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ঈসালে সওয়াব মাহফিল শুরু হয় রবিবার সকাল সাড়ে ১০টায়। মাজার যিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম।

মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী (র.)-এর সুযোগ্য উত্তরসূরী আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।

এর আগে খতমে কুরআন ও দুআর মাধ্যমে মূল অনুষ্ঠানিকতা শুরু হয়। এছাড়া দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, খতমে দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।

সকাল থেকে লাখো ভক্তের ঢল নেমেছে ফুলতলীতে। ইতোমধ্যে বালাই হাওরের বিশাল প্যান্ডেল পরিপূর্ণ হয়ে গেছে। বিশাল প্যান্ডেল, মঞ্চসহ বিভিন্ন গ্যালারিতে মানুষের সমাগম বাড়ছে। দেশ ও বিদেশের বিভিন্ন স্থান থেকে লোকজন আসছেন ঈসালে সওয়াবে অংশ নিতে। ফলে মানুষের স্রোত বইছে ফুলতলী ছাহেব বাড়িতে। এ স্রোত থামবার নয়।

কার, লাইটেস, বাস-মিনিবাস, পাজেরো-জিপ হাজারো গাড়ির বহরের গন্তব্য এখন ফুলতলী ছাহেব বাড়ি। আর গাড়িগুলো পার্কিংয়ের জন্য নির্ধারিত পার্কি এলাকাও রাখা হয়েছে। তাছাড়া গত বছর সমূহের চাইতে এবার মানুষের আগমন বেশি হবে। আগত সকলকে খাওয়ার যথাসাধ্য চেষ্টা করা হবে।

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত রয়েছেন নিজস্ব স্বেচ্ছাসেবকরাও। আগত অতিথিদের সুবিধার্তে রতনগঞ্জ বাজারে প্রবেশ পথে টানানো হয়েছে মাহফিলস্থলের মানচিত্র। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।Fultoli Saheb

তাছাড়া মাহফিলে যোগ দিতে বাংলাদেশে এসেছেন মক্কা মুকাররামার মসজিদুল খায়র-এর খতীব সায়্যিদ আল হাবীব মুহাম্মদ আবদুল্লাহ আল-আইদারুস, ভারতের উজানডিহীর পীর সায়্যিদ মুশতাক আহমদ আল মাদানী, ভারতের উত্তর প্রদেশের প্রখ্যাত বুযুর্গ, খতীবে আ’যম আল্লামা ওজীহ উদ্দীন খান রামপুরী (র.)-এর সুযোগ্য উত্তরসূরি ড. শাআইরুল্লাহ খান রামপুরী, রামপুর নবাবী মসজিদের নায়েবে ইমাম ও খতীব, মাদরাসায়ে জামিউল উলূম ফুরকানিয়ার উস্তায হযরত মাওলানা ই’তিসামুল্লাহ খান রামপুরী ও মাওলানা মাকারিমুল্লাহ খান রামপুরী।

জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেলের নবাগত অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার জানান, বিশাল আয়োজন, লাখো মানুষের সমাগম হবে, তাই পুলিশের বাড়তি নজরদারি থাকবে। মাহফিল এলাকায় ৪ শতাধিক পুলিশ সদস্য নিয়োজিত রয়েছেন। যানজট নিরসনে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ রাখা হয়েছে। নাশকতা এড়াতে কড়া সতর্ক থাকবে পুলিশ। মেটাল ডিটেক্টর, সিসি ক্যামেরা বসানো হয়েছে। যাতে কোনো ধরনের বিশৃংখলা সৃষ্টি না হয়। নিরাপত্তার জন্য যা যা করা প্রয়োজন তার সবই করা হচ্ছে।