সিলেটরবিবার , ২৯ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কুরআনই হচ্ছে মানবতার একমাত্র মুক্তির সনদ: মুফতি মিজান

Ruhul Amin
জানুয়ারি ২৯, ২০১৭ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
জাতীয় মসজিদ বায়তুল মুকারমের ভারপ্রাপ্ত খতিব হাফিজ মাওলানা মুফতী মিজানুর রহমান বলেছেন, হাফিজ সুলতান রহ: এর উত্তরসুরীরা যুগ যুগ ধরে কুরআনে খেদমত করে যাচ্ছেন। কুরআন হাদীসের জ্ঞান মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে। আল্লাহ ও রাসূল সা: এর দেখানো পথে চলতে পারলেই দুনিয়া ও আখেরাতে মুক্তি লাভ করা যাবে। কুরআনই হচ্ছে মানবতার একমাত্র মুক্তির সনদ। রাসূল সা: এর ভালবাসা পেলেই আল্লাহ রাব্বুল আল আমীনের সান্নিধ্য পাওয়া সম্ভব।

তিনি গতকাল ২৮ জানুয়ারী শনিবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি মিয়া বাড়িতে সুলতানুল হুফফাজ বোর্ডের পুরস্কার বিতরণ ও ৮৬তম হাফিজ সুলতান রহ. এর ইছালে ছওয়াব উপলক্ষে তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সুলতানুল হুফফাজ বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক শিক্ষাবিদ ড. কবির চৌধুরীর সভাপতিত্বে ও ব্যাংকার মাহবুবুল কাদির চৌধুরীর পরিচালনায় মাহফিলে প্রধান বক্তা হিসেবে তাফসির পেশ করেন মাওলানা আবু তায়্যিব সৎপুরী। বার্ষিক প্রতিবেদন পেশ করেন বোর্ডের সেক্রেটারী অধ্যক্ষ আলহাজ্ব ফয়জুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কর্মাসের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সহ-সভাপতি মাকুম আহমদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান হাজী রইছ আলী, যুক্তরাজ্য প্রবাসী আলমগীর চৌধুরী, শাহজাহান চৌধুরী ও টাওয়ার হ্যামলেটের কাউন্সিলর গোলাম কিবরিয়া চৌধুরী। তাফসীর পেশ করেন মাওলানা মুজিবুর রহমান ভাদেশ্বরী সহ দেশ বরেণ্য উলামায়ে কেরাম।

বিজয়ী হাফিজ ও পরীক্ষার্থীদের পুরস্কার বিতরণ শেষে মিলাদ ও আখেরী মোনাজাত এবং শিরণী বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটে।