সিলেটরবিবার , ৫ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুরঞ্জিত সেনের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

Ruhul Amin
ফেব্রুয়ারি ৫, ২০১৭ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রবীণ রাজনীতিবিদ ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘সুরঞ্জিত সেনগুপ্ত শুধুমাত্র একজন রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন একজন প্রবীণ পার্লামেন্টারিয়ান। তিনি দেশের প্রথম সংবিধান রচনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।’
তিনি বলেন, দেশের সংসদীয় রাজনীতির ক্ষেত্রে সুরঞ্জিত সেনগুপ্তের বিশাল অবদান জনগণ তাদের স্মরণে রাখবে।
রাষ্ট্রপতি বলেন, ‘প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে নিঃসন্দেহে এক অপূরণীয় ক্ষতি।’
তিনি সুরঞ্জিত সেনগুপ্তের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রীর শোক :
রঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হয়েছে যা সহজে পূরণ হবার নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রবীণ রাজনীতিক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সুরঞ্জিত সেনগুপ্তের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করে তিনি এ মন্তব্য করেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে জাতি হারালো একজন দেশ প্রেমিক রাজনীতিবিদ, বাংলাদেশ জাতীয় সংসদ হারালো একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান, আর আমরা হারালাম সকল প্রগতিশীল রাজনৈতিক আন্দোলন সংগ্রামের একজন অগ্র সেনানীকে।
শোক বিবৃতিতে প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।
শিক্ষামন্ত্রীর শোক:
প্রবীণ রাজনীতিবিদ, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
আজ এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন একজন জনদরদী ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক নেতাকে হারালো।
মন্ত্রী তার দীর্ঘ কর্মময় রাজনৈতিক জীবনের প্রতি শ্রদ্ধা জানান এবং শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয় স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।
ভূমিমন্ত্রীর শোক :
বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টমন্ডলির সদস্য ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ, প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম।
রবিবার এক শোকবার্তায় বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। প্রবীণ বিজ্ঞ এ নেতার কর্মজীবন ও ত্যাগ বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতি শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে।
তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. রেজুয়ান খান পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
হুইপ সেলিমের শোক :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং প্রবীণ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন।
এক শোক বার্তায় বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন আপাদমস্তক একজন রাজনীতিবিদ এবং গণমানুষের নেতা। সংসদে সব সময় সরব এ সংসদ সদস্য একজন অভিজ্ঞ সংবিধান বিশেষজ্ঞ হিসেবে সুপরিচিত ছিলেন। বিরোধীদলীয় হুইপ সুরঞ্জিত সেনগুপ্তের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
কফিনে মির্জা ফখরুলের শ্রদ্ধা :
বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার বেলা সাড়ে ১২টার দিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রয়াত আওয়ামী লীগ নেতার প্রতি। এ সময় বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীও উপস্থিত ছিলেন।
ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে সুরঞ্জিতের কফিনে শ্রদ্ধা নিবেদন শেষে বর্ষীয়ান রাজনীতিকের কর্মময় জীবন ও তার অবদানের স্মৃতিচারণ করেন ফখরুল। বলেন, তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো দেশের।
রবিবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে মারা যান অভিজ্ঞ এই পোর্লামেন্টারিয়ান। সেখান থেকে সকালে তার মরদেহ নেয়া হয় জিগাতলায় নিজ বাসভবনে। সেখানে স্পিকার শিরীন শারমীন চৌধুরীসহ সংসদ সদস্য এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শ্রদ্ধা জানান।