সিলেটরবিবার , ১২ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

একই মঞ্চে কামরান-আরিফ

Ruhul Amin
ফেব্রুয়ারি ১২, ২০১৭ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

অনেকদিনপর কামরান-আরিফ পাশাপাশি

সিলেট রিপোর্ট:
দীর্ঘদিন পর সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও বর্তমান মেয়র (সাময়িক বহিস্কৃত) আরিফুল হক চৌধুরীকে দেখা গেছে একই মঞ্চে। শনিবার দুপুরে সিলেট স্টেশন ক্লাবে দু’জনই মিলিত হন। এসময় তারা নিজেদের সাথে করমর্দন করেন। এবং খোঁজ খবর নেন।

শনিবার দুপুরে সিলেট স্টেশন ক্লাবে এক জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে আন্তর্জাতিক সিলেট উৎসব উপলক্ষ্যে অনুষ্টিত সংবাদ সম্মেলনের পূর্বে এই দুই সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিকে একসাথে দেখতে পেয়ে উপস্থিত রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাদের সাথে ফটোসেশন করতে ব্যস্ত হয়ে ওঠেন।

এর আগে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠকালে একই মঞ্চে এই দুই নেতা প্রায় ঘন্টাখানেক পাশাপাশি বসেছিলেন। দুজনেই আন্তর্জাতিক সিলেট উৎসবের সফলতা কামনা করে বক্তব্য রেখেছেন। তারা সর্বাত্মক সহযোগিতার আশ্বাসও দিয়েছেন।

এর আগেও বাংলাদেশের বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেন গুপ্তের মরদেহে শ্রদ্ধাঞ্জলি জানানোর সময় দেখা হয়েছিল কামরান- আরিফের। তবে তখন শোকাবহ আবহাওয়া থাকায় দু’জনের মধ্যে কথাবার্তা হয়নি।

বর্ণাঢ্য আন্তর্জাতিক সিলেট উৎসব ২০১৭ আগামী ৩ মার্চ ঢাকায় আনুষ্ঠানিকভাবে উৎসবটির উদ্বোধন হবে। পরে ৬ মার্চ সিলেট অংশের উদ্বোধন হবে। সিলেট নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ২ দিনব্যাপী এ উৎসবে থাকবে সিলেটের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে প্রবাসীদের মিলনমেলায় নানা আয়োজন।

শনিবার দুপুর ১২ টায় সিলেট স্টেশন ক্লাবে জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন তথ্য জানান সংগঠনের নেতৃবৃন্দ। বক্তব্য পাঠ করেন আন্তর্জাতিক সিলেট উৎসবের আহবায়ক আবু হোসেন চৌধুরী।

লিখিত বক্তব্যে জানানো হয়- ‘শান্তি ও সমৃদ্ধির জন্য সম্প্রীতির অভিযাত্রা’- প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট বিভাগের সামাজিক সংগঠন হিসেবে ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে ‘আন্তর্জাতিক সিলেট উৎসব ২০১৭’ শীর্ষক সম্মেলন ও মিলনমেলা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে। আগামী ৩ থেকে ৪ মার্চ ঢাকায় এবং ৬ থেকে ৭ মার্চ সিলেটে এই উৎসব অনুষ্টিত হবে। ঢাকার মিরপুরে-১৪ নাম্বারের নেভী কলোনীর শহীদ মোয়াজ্জেম হলে উদ্বোধন হবে উৎসবের ঢাকার অংশ।

এর আগে এই জালালাবাদ এসোসিয়েশন ও দক্ষিণ কলকাতা সিলেট এসোসিয়েশন ২০১৪ সালের ডিসেম্বর মাসে আয়োজন করেছিল ইন্দো বাংলা সিলেট উৎসব। ওই উৎসবে ভারত ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার সিলেটবাসী অংশগ্রহণ করেছিলেন। এরপরে আয়োজনকবৃন্দ প্রিয়ভূমি সিলেটেই এ আয়োজন অনেক বেশী তাৎপর্যবহ ও নন্দিত হবে মনে করেন। এ অনুধাবনের প্রতিফলনই হচ্ছে আন্তর্জাতিক সিলেট উৎসব ২০১৭।