সিলেটমঙ্গলবার , ১৪ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-৬ আসনে অ্যাডভোকেট নাসির খানই যো্গ্য প্রার্থী!

Ruhul Amin
মার্চ ১৪, ২০১৭ ১:৩২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে প্রার্থী চান প্রবাসীরা। আগামী জাতীয় সংসদ নির্বাচনে কোন কারণে যদি বর্তমান সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নির্বাচনে অংশ না নেন তবে সেখানে নাসির উদ্দিন খানই যো্গ্য প্রার্থী বলে মন্তব্য তাদের।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান’র রাজনীতির হাতেখড়ি শৈশব থেকেই। তিনি ছাত্রজীবনে ছিলেন তুখোড় ছাত্রনেতা। দায়িত্ব পালন করেছেন সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের। তার হাত ধরে সিলেটের ছাত্ররাজনীতিতে যুক্ত হয়েছেন অনেক ছাত্রলীগ নেতা। অনেক ছাত্রনেতা সিলেট থেকে পাড়ি জমিয়েছেন প্রবাস জীবনে। আমেরিকার আটলান্টা, ওয়াশিংটন, জর্জিয়া, মিশিগান, নিউজার্সিসহ বিভিন্ন স্টেট, ইংল্যান্ড, স্পেন, ইতালিসহ বিভিন্ন দেশে ছড়িয়ে আছেন নাসিরের অনুসারী ছাত্রনেতারা।
সিলেট ছাত্রলীগের রাজনীতিতে নাসিরের একটি নিজস্ব বলয় রয়েছে। যা ‘তেলিহাওর গ্রুপ’ নামে পরিচিত। এই গ্রুপের মাধ্যমেও নাসির নিজেও সিলেটে আওয়ামী পরিবারের রাজনীতিতে একটি শক্তিশালী অবস্থান তৈরি করে নিয়েছেন।
অ্যাডভোকেট নাসিরকে কাছ থেকে দেখা প্রবাসী সাবেক ছাত্রনেতাদের দাবি, ‘সিলেট-৬ আসনে আগামী সংসদ নির্বাচনে বর্তমান সংসদ সদস্য ও মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ যদি কোন কারণে অংশগ্রহণ না করেন তবে সেখানে অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের কোন বিকল্প নেই। তিনি বিয়ানীবাজারসহ গোলাপগঞ্জবাসীর সমস্যা সম্ভাবনা সম্পর্কে অবগত রয়েছেন; তাই এ আসনে তাকেই মনোনয়ন প্রদান করা হোক।’
তাদের মন্তব্য আওয়ামী লীগের নিবেদিন প্রাণ এই নেতাকে সিলেট-৬ আসনে দলীয় মনোনয়ন প্রদান করা হলে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বাসীর প্রকৃত উন্নয়ন হবে।
মিশিগান স্ট্রেইট যুবলীগের সভাপতিজাহেদ আজিজ মাহমুদ সুমন ও সাধারণ সম্পাদক শাহীদুর রহমান চৌধুরী জাবেদ বলেন, ‘মিশিগানে যুবলীগের কোন অস্তিত্ব ছিল না। বর্তমানে মিশিগানে যুবলীগ সংগঠিত হয়েছে। এরমূলে রয়েছে অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরামর্শ আর অনুপ্রেরণা।’
তারা বলেন, ‘‘নাসির খান একজন ‘ম্যাগনেটিক লিডার’। তার হাত ধরেই রাজনীতির মাঠে এসেছেন অনেক ছাত্রনেতা।’’