সিলেটমঙ্গলবার , ২৮ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘আতিয়া মহল’র মালিক উস্তার আলী বিএনপি মতাদর্শে বিশ্বাসী

Ruhul Amin
মার্চ ২৮, ২০১৭ ১২:১১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: এই সময়ে দেশের বহুল আলোচিত একটি নাম সিলেটের ”আতিয়া মহল”। পাঁচ তলা ও চার তলা দুটি ভবনের সমন্বয়ে এই মহলটি ‘জঙ্গি’ আস্তানার কারণে এখন দেশ ছাড়িয়ে বিশ্বব্যাপী ‘পরিচিতি’ পেয়ে গেছে। এ মহলেই সেনাবাহিনীর প্যারা-কমান্ডোদের অভিযানে নিহত হয়েছে চার ‘জঙ্গি’। তন্মধ্যে তিন জন পুরুষ, একজন মহিলা। স্বাভাবিক কারনেই এখন প্রশ্ন দেখা দিয়েছে আলোচিত এই আতিয়া মহলের মালিক কে?
জানাগেছে, সাবেক সরকারি কর্মকর্তা উস্তার আলী এই ভবনের মালিক। রাজনৈতিকভাবে বিএনপি মতাদর্শে বিশ্বাসী উস্তার আলীর রয়েছে বিশাল বিত্তবৈভব।
সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানাপাড়ায় অবস্থান আতিয়া মহলের। ভবনটির মালিক উস্তার আলী (৬৫)। সিলেট আমদানি-রফতানি অফিসে ক্লার্ক হিসেবে চাকুরি শুরু করেছিলেন তিনি। প্রশাসনিক কর্মকর্তা হিসেবে গেছেন অবসরে।
উস্তার আলীর স্ত্রীর নাম আতিয়া বেগম। এই আতিয়ার নামেই নামকরণ করা হয় ‘আতিয়া মহল’। প্রায় চার বছর আগে এ মহল নির্মাণ করেন উস্তার আলী। সিলেটের গোলাপগঞ্জে বিয়ে করা উস্তার আলীর রয়েছে পাঁচ ছেলে ও দুই মেয়ে। তার বড় ছেলে ইকবাল আলী পেশায় চিকিৎসক। আরেকজন কয়লা ব্যবসায়ী, একজন সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারে আতিয়া ট্রাভেলসে বসেন, বাকি দুই ছেলে পড়ালেখা করছে। মেয়ে দুজন বিবাহিতা।
আতিয়া মহলের পাশেই আরেকটি এক তলা বাড়িতে পরিবারসহ থাকেন উস্তার আলী। এর পাশে তিন তলা আরেকটি ভবন আছে তার। এছাড়া সিলেট নগরীর উপশহরে তার তিন তলা একটি ভবন রয়েছে, আছে কয়েকটি দোকান কোঠাও। বাসা-বাড়ি ছাড়াও বেশ কয়েক কোটি টাকার ভূসম্পত্তি রয়েছে উস্তার আলীর।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, শিববাড়ি এলাকায় শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তি হিসেবে পরিচিতি আছে উস্তার আলীর। এজজন গন্যমান্য ব্যক্তি হিসেবে এলাকায় বিচার-শালিসেও ডাক পড়ে তার। তবে রাজনৈতিকভাবে তিনি বিএনপির মতাদর্শে বিশ্বাসী হলেও  স্থানীয় আওয়ামী লীগসহ সব রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের সাথে তার সুসম্পর্ক  রয়েছে বলে জানাগেছে।