সিলেটশুক্রবার , ৩১ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের সঙ্গে রেল চালু হয়নি দুই দিনেও

Ruhul Amin
মার্চ ৩১, ২০১৭ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

সুলাইমান আহমদ সেলিম,সিলেট রিপোর্ট:  ভারী বর্ষণের কারণে হবিগঞ্জের মাধবপুরে একটি ব্রিজের পিলার দেবে যাওয়ায় দুই দিনেও চালু হয়নি সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল। বুধবার ভোর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে। ব্রিজটি কবে নাগাদ ঠিক হবে বিষয়টি নিশ্চিত করা বলতে পারছেন না রেল কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পানির স্রোতের কারণে ব্রিজটি মেরামত কাজে বিঘ্নিত হচ্ছে। বুধবার ভোর পাঁচটার দিকে ঢাকা-সিলেট রেল সেকশনের হবিগঞ্জের মাধবপুর উপজেলার ইটাখোলার রেল স্টেশনের অদূরে তেলানিয়া নদীর ওপর নির্মিত ৫৬ নম্বর ব্রিজটির দুটি পিলার দেবে যায়। এর ফলে ব্রিজটি ধসে পড়ার উপক্রম হয়। ঘটনার পর থেকে রেল কর্তৃপক্ষ ব্রিজটি মেরামতের চেষ্টা চালালেও এখনো কাজ শেষ করতে পারেনি।

শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যায় রেলের মহাপরিচালক আমজাদ হোসেন। সাংবাদিকদের তিনি জানান, ব্রিজের প্রধান দুটি পিলার ধসে পড়ায় সেটি দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লোহার পাত দিয়ে অস্থায়ীভাবে ব্রিজটি নির্মাণ করে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

তবে শুক্রবার সকালে ব্রিজটির নির্মাণ কাজ চলাকালীন প্রবল বৃষ্টি হওয়ায় এর নির্মাণ কাজে ব্যাঘাত সৃষ্টি হয়। ব্রিজটি পুরোপুরি ঠিক করতে আরও তিন দিন সময় লাগতে পারে বলে কর্তৃপক্ষ জানায়।

১৯৪১ সালে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। অনেক পুরাতন হওয়ায় এটি ঝূঁকিপূর্ণ হয়ে পড়ে। প্রায় এক বছর আগে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছিল। এরপরেও নতুন করে সংস্কার না করে ওই অবস্থাতেই ব্রিজটি দিয়ে রেল চলাচল করে।