সিলেটবুধবার , ১২ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী এই ঘোষণা ‘ঐতিহাসিক’

Ruhul Amin
এপ্রিল ১২, ২০১৭ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
কওমি মাদ্রাসা শিক্ষা সনদের স্বীকৃতির ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দেশের শীর্ষ আলেমরা। প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে তারা ‘ঐতিহাসিক’ হিসেবে আখ্যায়িত করেন। অতীতের কোনো সরকার যেখানে কওমি মাদ্রাসার লাখ লাখ শিক্ষার্থীর কথা চিন্তা করেননি সেখানে বঙ্গবন্ধু কন্যার এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন আলেমরা।

মঙ্গলবার রাতে গণভবনে তিন শতাধিক আলেমের উপস্থিতিতে কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসের সনদের মাস্টার্সের মর্যাদা ঘোষণা করেন শেখ হাসিনা। আল্লামা আহমদ শফী আলেমদের নেতৃত্বে ছিলেন।

অনুষ্ঠানে আলেমদের যেসব প্রতিনিধি বক্তব্য দেন তাদের সবার মুখে ছিল শেখ হাসিনার প্রশংসা। এমনকি বিভিন্ন সময় যারা আওয়ামী লীগবিরোধী বক্তব্যে রাজপথ কাঁপিয়েছেন তারাও শেখ হাসিনার প্রশংসায় ছিলেন পঞ্চমুখ।

সমাবেশে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি কওমি সনদের স্বীকৃতির কেবল প্রজ্ঞাপন নয়, একটা অধ্যাদেশ ও আইন তৈরির দাবি জানান। এছাড়া তিনি আদালত চত্বর থেকে গ্রিক দেবীর ভাস্কর্য আগামী ঈদের আগেই সরানোর দাবি জানান।

বেফাকের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস যেসব নিরাপরাধ আলেমের বিরুদ্ধে মামলা রয়েছে তা প্রত্যাহারের দাবি জানান।

মুফতি রুহুল আমিন বলেন, ‘স্বীকৃতি এটা আমাদের আকাবিরের দাবি। এই দাবিতে যারা আন্দোলন করেছেন তাদের অনেকেই দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। তারা স্বীকৃতি দেখে যেতে পারেননি।’ তিনি তাদেরকে স্মরণ করেন।

রুহুল আমিন বলেন, ‘আল্লাহ জননেত্রী শেখ হাসিনাকে বিশেষত্ব দান করেছেন। আল্লাহ পদ্মা সেতু তাঁর দ্বারা করাচ্ছেন, ফতোয়ার পক্ষে রায় এসেছে তাঁর আমলে, কওমি মাদ্রাসার স্বীকৃতিও তাঁর দ্বারা বাস্তবায়ন হচ্ছে।’

মাওলানা আবদুল হালিম বোখারি যারা আগে কওমি মাদ্রাসার পড়াশোনা সম্পন্ন করেছেন তাদেরও স্বীকৃতির আওতায় আনার দাবি জানান।

২০ দলীয় জোটের অন্যতম শরিক জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমীর মুখেও ছিল শেখ হাসিনার ভূয়সী প্রশংসা।

মাওলানা আশরাফ আলী আলেমদের ঐক্যবদ্ধ করে এই স্বীকৃতি দেয়ায় শেখ হাসিনার প্রশংসা করেন।

সভা শেষে মোনাজাত করেন আল্লামা আহমদ শফী। তিনি দোয়া প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন এবং দেশ ও জাতির কল্যাণের প্রার্থনা জানান।

আলেমদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীও আলেমদের সঙ্গে নৈশভোজে অংশগ্রহণ করেন।