সিলেটবুধবার , ১২ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নারী সাংবাদিককে ফেসবুকে অশালীন বার্তা, চাকরিচ্যুত ভারতীয়

Ruhul Amin
এপ্রিল ১২, ২০১৭ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ভারতের রাজধানী নয়া দিল্লির এক নারী সাংবাদিককে সোশ্যাল মিডিয়ায় যৌন হয়রানিমূলক বার্তা পাঠানোয় ভারতের এক নাগরিককে চাকরিচ্যুত করেছে সংযুক্ত আরব আমিরাত(ইউএই)’র একটি প্রতিষ্ঠান। ভারতীয় ঐ নাগরিকের বিরুদ্ধে ইসলামবিরোধী পোস্ট প্রকাশেরও অভিযোগ রয়েছে। খবর জিও নিউজের।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত প্রবাসী বিন্সি লাল ভারতের কেরালার অধিবাসী। সাংবাদিক রানা আইয়ুবের ফেসবুক মেসেঞ্জারে অশালীন বার্তা পাঠিয়েছিলেন তিনি। এসব বার্তার স্ক্রিনশট দিয়ে গত সপ্তাহে রানা আইয়ুব তার টুইটার প্রোফাইলে একটি পোস্ট দেন। এতে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বিন্সি লালের প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্তি করেন। ঘটনা এখানেই শেষ নয়। সাংবাদিক রানা আইয়ুবের এই পোস্ট নজরকাড়ে শারজাভিত্তিক আলফা পেইন্ট নামে একটি প্রতিষ্ঠানের। এই প্রতিষ্ঠানেই কাজ করতেন বিন্সি লাল। প্রতিষ্ঠানটি বিন্সি লালের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত করে ঘটনার সত্যতা পান।

আলফা পেইন্টের মানবসম্পদ ব্যবস্থাপক গণমাধ্যমকে বলেন, ‘আমরা বিন্সি লালের ফেসবুক প্রোফাইল পরীক্ষা করে ঐ সাংবাদিককে পাঠানো যৌন হয়রানিমূলক বার্তা ও ইসলামবিরোধী পোস্ট দেখতে পাই। আমরা তথ্য যাচাই করি এবং অভিযুক্তের নাম পরীক্ষা করি। ৮ এপ্রিল সকালে ৮টায় তাকে চাকরি থেকে অপসারণের চিঠি ইস্যু করা হয়।’

আইয়ুব রানা পরে এক টুইট বার্তায় জানান, অভিযুক্ত ব্যক্তির ভিসা বাতিল করা হয়েছে এবং তাকে ভারতে ফেরত পাঠানো হচ্ছে।

মঙ্গলবার দিল্লিতে এই বিষয়ে মামলা করার কথা রানা আইয়ুবের। তিনি ভারতে এবং বিদেশে বেশ সুপরিচিত একজন সাংবাদিক। গুজরাটের দাঙ্গা নিয়ে ২০০২ সালে ‘গুজরাট ফাইলস: অ্যানাটমি অব এ কভার আপ’ নামে একটি বই প্রকাশ করেন তিনি। তার প্রকাশিত বইয়ের তথ্যের কারণে ভারতীয় জনতা পার্টি(বিজেপি)’র সভাপতি অমিত শাহকে সংক্ষিপ্ত সময়ের জন্য গ্রেপ্তার করা হয়।