সিলেটবৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে রাজস্ব হালখাতা উৎসবের ৫ কোটি টাকা আদায়

Ruhul Amin
এপ্রিল ১৩, ২০১৭ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার
প্রথমবারের মতো দেশে বাংলাদেশ রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলা নববর্ষ উপলক্ষে আয়কর আদায়ে রাজস্ব হালখাতা উৎসবের আয়োজন করে। এ উপলক্ষে কর অঞ্চল সিলেটের হাউজিং এস্টেট কার্যালয়ে সকাল ১০টায় শিক্ষাবিদ প্রফেসর ড. জাফর ইকবাল রাজস্ব হালখাতা উৎসবের উদ্বোধন করেন।

সিলেটে এ ধরনের ব্যতিক্রমধর্মী কর আদায়ে সিলেটের ব্যবসায়ীরা কর অঞ্চলের কর্মকর্তাদের প্রশংসা করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সিলেট কর অঞ্চলের কার্যালয়ের সামনে করদাতাদের ছিল উপচেপড়া ভিড়। কর কমিশনার সৈয়দ আবু দাউদ জানান, এই প্রথম বাংলাদেশে রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলা নববর্ষ উপলক্ষে কর আদায়ের লক্ষ্যে রাজস্ব হালখাতা চালু করেছে। আমরা সিলেট বিভাগ থেকে কর প্রদানকারীদের খুবই সাড়া পেয়েছি। শুরু থেকেই দেখছি সিলেটের সচেতন মানুষ কর প্রদানে আগ্রহী। তাই প্রতিবছরই এ উৎসব পালন করা হবে। তিনি জানান, লক্ষ্যমাত্রা ছাড়াই পাঁচ কোটি ৫৮ লাখ ১৭ হাজার টাকা কর আদায় করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. জাফর ইকবাল বলেন, কর দেওয়া মানুষের নৈতিক দায়িত্ব। যারা কর দেওয়ার উপযোগী তাদের কর প্রদান করে দেশের উন্নয়নে সম্পৃক্ত হওয়া উচিত। বাংলাদেশ রাজস্ব বোর্ড (এনবিআর) কর্মকর্তাদের প্রশংসা করে তিনি বলেন, শুভ নববর্ষ উপলক্ষে কর আদায়ের যে উদ্যোগ নেওয়া হয়েছে তা কর বিভাগের জন্য প্রশংসনীয়।

এসময় বক্তব্য রাখেন বিসিবি’র পরিচালক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, এডভোকেট সুপ্রিয় চক্রবর্ত্তী, সিলেট কর আইনজীবী সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা।

উপস্থিত ছিলেন- কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম, যুগ্ম কর কমিশনার মাহবুবুল মুর্শেদ, সিলেট কাস্টমস এন্ড ভ্যাট এক্সাইজ এর অতিরিক্ত কমিশনার শহিদুল ইসলাম, উপ কর কমিশনার শান্ত কুমার সিংহ, কাজল সিংহ, আখেরিজ্জামান, সহকারী কর কমিশনার বিধান চন্দ্র দেবনাথ, অতিরিক্ত সহকারী কর কমিশনার মোস্তফাজ্জামান প্রমুখ।