সিলেটশুক্রবার , ১৪ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উত্তর কোরিয়ায় হামলা চালাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

Ruhul Amin
এপ্রিল ১৪, ২০১৭ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

উত্তর কোরিয়ায় আগাম হামলার প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সংবাদ মাধ্যম এনবিসির প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়া পরমাণু বোমা পরীক্ষা নিয়ে এগিয়ে যাচ্ছে এমন খবর পেলেই যুক্তরাষ্ট্র আগাম হামলা চালাবে।

মার্কিন কয়েকজন জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে বৃহস্পতিবার এনবিসি জানায়, উত্তর কোরিয়া পারমাণবিক বোমার পরীক্ষা চালালেই দেশটির বিরুদ্ধে আগাম হামলা চালাতে প্রচলিত অস্ত্র ব্যবহার করবে যুক্তরাষ্ট্র।

এর আগে মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে প্রচারিত খবরে দাবি করা হয়েছে, উত্তর কোরিয়া সুড়ঙ্গে পরমাণু বোমা স্থাপনের কাজ শেষ করেছে এবং আগামী শনিবারের মধ্যে এ বোমার পরীক্ষামূলক বিস্ফোরণ ঘটাতে পারে। উত্তর কোরিয়ায় একটি বড় ধরনের ঘটনা ঘটতে চলেছে বলে পিয়ংইয়ংয়ের ঘোষণাকে কেন্দ্র করে এ দাবি করা হয়।

এদিকে, ওয়াশিংটনভিত্তিক ৩৮ নর্থ জানিয়েছে, উত্তর কোরিয়ার পাংগি- রি পরমাণু পরীক্ষা কেন্দ্রে অস্বাভাবিক তৎপরতা চলছে। গত কয়েক সপ্তাহ ধরে এ তৎপরতা চলছে বলে জানানো হয়েছে।

জাতিসংঘ নিষেধাজ্ঞা উপেক্ষা করে এ পর্যন্ত পাঁচ দফা পরমাণু বোমা পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। এ ছাড়া, ক্ষেপণাস্ত্র পরীক্ষাও অব্যাহত রেখেছে দেশটি।