সিলেটসোমবার , ১৭ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কৃষকের দুর্দশা দেখতে হাওরে রাষ্ট্রপতি

Ruhul Amin
এপ্রিল ১৭, ২০১৭ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জ সংবাদদাতা :

একমাত্র অবলম্বন ফসল হারিয়ে দিশেহারা কিশোরগঞ্জসহ হাওরাঞ্চলের কৃষকেরা। স্বপ্নের ফসল চোখের সামনে তলিয়ে গেছে অকাল বন্যায়। এজন্য এখন তাদের চোখে শুকনো অশ্রু আর চেহারায় গভীর উদ্বেগের ছাপ। দুর্দশাগ্রস্ত সেই কৃষকদের দেখতে হাওরাঞ্চল ঘুরেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

হাওরবাসীর প্রিয় মানুষ আবদুল হামিদ রবিবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারে রওয়ানা করেন। হেলিকপ্টার লো-ফ্লাই করে হবিগঞ্জের লাখাই, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, কিশোরগঞ্জের মিঠামইন, ইটনা, অষ্টগ্রাম, বাজিতপুর ও করিমগঞ্জের বিভিন্ন হাওর পরিদর্শন করেন।


পরে বিকালে মিঠামইনে আসেন রাষ্ট্রপতি। সন্ধ্যায় উপজেলার ডাকবাংলো মিলনায়তনে জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এসময় হাওরের মানুষের একমাত্র অবলম্বন বোরো ফসল তলিয়ে যাওয়ায় দুঃখ ও গভীর উদ্বেগ প্রকাশ করেন রাষ্ট্রপতি। সরকার কৃষকদের পাশে দাঁড়াবে বলে আশ্বাস দেন তিনি।

এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, ওই এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্য ও রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহম্মদ তৌফিকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রাষ্ট্রপতিপুত্র সাংবাদিকদের জানান, মিঠামইনের কামালপুর গ্রামে নিজ বাড়িতে রাতযাপন করবেন রাষ্ট্রপতি। সোমবার সকালে তিনি সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন।