সিলেটশুক্রবার , ১৯ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুকে ফুলতলীর পীরের ছেলেকে নিয়ে মন্তব্য,হামলায় আহত ১০

Ruhul Amin
মে ১৯, ২০১৭ ১১:০৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  ফেসবুকে ফুলতলীর পীর আব্দুল লতিফের ছেলেকে নিয়ে জকিগঞ্জে ফুলতলী মাদ্রাসা ও এতিমখানার ছাত্র-শিক্ষকরা মিলে উপজেলা ছাত্রলীগের উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক আব্দুল হাসিব চৌধুরীর বাড়িতে হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে। এতে নারী-শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।
হামলায় গুরুতর আহত গিয়াস উদ্দিন চৌধুরী, স্কুলছাত্রী তানজীনা আক্তার চৌধুরী, সহকারী শিক্ষিকা সীমা চৌধুরী, শিশু মিফতাউল ইসলাম, আয়শা পারভীনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে ছাত্রলীগ নেতা আব্দুল হাসিব চৌধুরীকে ‘খুঁজে পাওয়া যাচ্ছে না’ বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সরেজমিনে ঘটনাস্থলে গেলে গ্রামবাসী জানান, ফুলতীর ছেলেকে নিয়ে ফুলতলী স্পোর্টিং ক্লাব নামক ফেসবুক আইডির মন্তব্যকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক আব্দুল হাসিব চৌধুরীর বাড়ির ৩টি ঘরে হামলা চালিয়ে নারী, পুরুষ ও শিশুদের মারধর এবং ঘরের আসবাবপত্র তছনছ করে ফুলতলী মাদ্রাসা ও এতিমখানার ছাত্র-শিক্ষকরা। তাদের হামলা থেকে বাদ যায়নি গাছপালা ও হাঁস-মুরগীও।
ফুলতলী গ্রামের কমর উদ্দিন, ফারুক আহমদ, হাফিজ জোবায়ের আহমদ চৌধুরী অভিযোগ করে বলেন, ‘ফুলতলী সাহেব বাড়ির  ইন্ধনে পাঁচ শতাধিক ছাত্র-শিক্ষক এ ন্যাক্কারজনক হামলা চালায়। হামলার পর থেকে এ ব্যাপারে বাড়াবাড়ি না করতেও ফুলতলীর সাহেব বাড়ির লোকজন হুমকিধামকি দিচ্ছে। এ জন্য মামলা করতেও ভয় পাচ্ছে আহত ও ক্ষতিগ্রস্থরা।’ এলাকাবাসী এ ঘটনার বিচার দাবি করেছেন।
এ ব্যাপারে ফুলতলী এতিম খানার শিক্ষক আব্দুল মুকিত বলেন, ‘ফেসবুকে মন্তব্যের বিষয়টি বৃহস্পতিবার রাতে বিচার বৈঠকের মাধ্যমে সমাধান হলেও ছাত্ররা এ বিচারে সন্তুষ্ট না হয়ে আমরা কিছু বুঝে উঠার আগেই হামলা চালায়।’
এ ব্যাপারে আল্লামা ফুলতলী পীরের ছেলে মাওলানা ফারুক আহমদ চৌধুরী বলেন, ‘এতিমখানার ছাত্ররা একটি হামলার ঘটনা ঘটিয়েছে। বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করা হচ্ছে।’
স্থানীয় মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহতাব আহমদ চৌধুরী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে।জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে শুক্রবার রাত ৮টার দিকে  বলেন, এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।