সিলেটমঙ্গলবার , ২৩ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট জেলার ৪ ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী , ৪০০ ভোটার

Ruhul Amin
মে ২৩, ২০১৭ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
সিলেট জেলা পরিষদের স্থগিতকৃত চার সাধারণ ওয়ার্ডের নির্বাচনের সদস্য পদে ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়েছে।৪টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৪ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। আজ চারটি ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্রে মোট ৪০০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

১নং ওয়ার্ড: এই ওয়ার্ডের কেন্দ্র হচ্ছে মদন মোহন কলেজ, ওয়ার্ডে ভোটার সংখ্যা ১০৫ জন। সিলেট সিটি কর্পোরেশন, সিলেট সদর উপজেলা পরিষদ, সিলেট সদরের জালালাবাদ, হাটখোলা, টুলটিকর, মোগলগাঁও এবং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ সমন্বয়ে গঠন করা হয়েছে ১ নং ওয়ার্ড। এই ওয়ার্ড থেকে ১৩ জন প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে নিয়ে লড়ছেন।

৩নং ওয়ার্ড: এই ওয়ার্ডের ভোটকেন্দ্র হচ্ছে ফেঞ্চুগঞ্জের কাসিম আলী মডেল উচ্চ বিদ্যালয়, এই ওয়ার্ডের মোট ভোটার ৯৪ জন। দক্ষিণসুরমার মোগলাবাজার, দাউদপুর, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ, ফেঞ্চুগঞ্জের ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন পরিষদ নিয়ে গঠন করা হয়েছে ৩নং ওয়ার্ড। এই ওয়ার্ডে ৭ জন প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে নিয়ে লড়ছেন।

৯নং ওয়ার্ড: এই ওয়ার্ডের ভোটকেন্দ্র পড়েছে বিশ্বনাথ সদরের রামসুন্দর উচ্চ বিদ্যালয়, এ ওয়ার্ডের মোট ভোটার ১০৭ জন। বিশ্বনাথ উপজেলা পরিষদ, বিশ্বনাথের লামাকাজী, খাজাঞ্চী, অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ, দেওকলস ও দশঘর ইউনিয়ন পরিষদের সমন্বয়ে গঠন করা হয়েছে ৯নং ওয়ার্ড। এই ওয়ার্ডে ৮ জন প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে নিয়ে লড়ছেন।

১৪নং ওয়ার্ড: ১৪নং ওয়ার্ডের ভোটকেন্দ্র হচ্ছে কানাইঘাটের গাছবাড়ী মডার্ণ একাডেমি, এ ওয়ার্ডের মোট ভোটার হলেন ৯৪ জন। জকিগঞ্জের বারহাল, বীরশ্রী ও খলাছড়া ইউনিয়ন, কানাইঘাট উপজেলা পরিষদ, কানাইঘাট পৌরসভা, কানাইঘাটের দক্ষিণবাণীগ্রাম, ঝিংগাবাড়ী ও রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদ নিয়ে ১৪নং ওয়ার্ড গঠন করা হয়েছে এই ওয়ার্ডে ৬ জন প্রার্থী বিভিন্ন প্রতিক নিয়ে নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর অনুষ্টিত হয় সিলেট জেলা পরিষদ নির্বাচন। কিন্তু ১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী সুবল চন্দ্র, ৩নং ওয়ার্ডের আশিকুর রহমান মিটু ও আব্দুল্লাহ আল মামুন, ৯নং ওয়ার্ডের শামসুল ইসলাম এবং ১৪নং ওয়ার্ডের নূরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। পরে তারা উচ্চ আদালতের শরণাপন্ন হলে ওই চার ওয়ার্ডের শুধুমাত্র সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়।

পরবর্তীতে আদালতের রায়ে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। গত ১৫ মে নির্বাচন কমিশন এই চার ওয়ার্ডের নির্বাচনের তারিখ হিসেবে ২৩ মে (মঙ্গলবার) নির্ধারণ করা হয়।