সিলেটরবিবার , ৪ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লন্ডন ব্রিজে পথচারীদের ওপর হামলা, দুইজনের মৃত্যু

Ruhul Amin
জুন ৪, ২০১৭ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

 

ডেস্ক রিপোর্ট:  যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের কেন্দ্রে ব্যস্ততম লন্ডন ব্রিজে ও পাশ্ববর্তী বাজারে সন্ত্রাসী হামলা হয়েছে। লন্ডন ব্রিজে একটি গাড়ি বেশ কয়েকজন পথচারীকে আঘাত করেছে। এতে কমপক্ষে দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। এছাড়া বাজারে ছুরি চালিয়ে কমপক্ষে ২০জনকে আঘাত করা হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সাদা রঙের গাড়ি রাস্তা ছেড়ে ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দেয়। ঘটনার পর সেখানে প্রচুর পরিমাণে সশস্ত্র পুলিশের উপস্থিতি দেখা যাচ্ছে।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলছে, তারা সেতু্র ঐ ঘটনাটি নিয়ে কাজ করছে।

ঘটনার সময় বিবিসির সাংবাদিক হলি জোন্স লন্ডন ব্রিজে ছিলেন। তিনি বলেন, একজন পুরুষ ঘণ্টায় প্রায় ৫০ কিলোমিটার গতিতে গাড়িটি চালাচ্ছিল। আহত অন্তত পাঁচজনকে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও তিনি জানান।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, অ্যাম্বুলেন্সে করে কমপক্ষে ২০জনকে হাসপাতালে নেয়া হয়েছে। অন্যান্যদের ঘটনাস্থলেই চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ধারণা করছে কমপক্ষে তিনজন সশস্ত্র হামলাকারী এই দুইটি হামলা চালায়। লন্ডন ব্রিজ রেলওয়ে স্টেশন আপাতত বন্ধ রাখা হয়েছে। ট্রান্সপোর্ট পুলিশ জানায়, রাত পর্যন্ত লন্ডন ব্রিজ দিয়ে চলাচল বন্ধ রাখা হতে পারে। তবে বাজারে হামলার ঘটনার সঙ্গে সন্ত্রসী হামলার কোন যোগ নেই বলেই ধারণা করছে পুলিশ।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলাকে ‘ভয়ঙ্কর ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন। নির্বাচনী প্রচার স্থগিত রেখে নিরাপত্তা বিষয়ক কোবরা কমিটির জরুরি বৈঠকে বসছেন তিনি।  

স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।

উল্লেখ্য, মার্চ মাস থেকে এই নিয়ে তৃতীয়বারের মতো সন্ত্রাসী হামলার শিকার হলো লন্ডন। ২২ মার্চ লন্ডনে ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে সন্ত্রাসী হামলায় ওয়েস্টমিনস্টার সেতুতে একটি গাড়ি পথচারীদের উপর চালিয়ে হামলাকারীসহ ছয়জন নিহত হয়।

গত ২২ মে ব্রিটেনের ম্যানচেস্টার শহরে মার্কিন পপ গায়িকা আরিয়ানার কনসার্টে বোমা বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছেন।