সিলেটমঙ্গলবার , ২০ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কান্নাজড়িত কণ্ঠে খালেদা-‘শিগগিরই দুনিয়াতেই যেন আওয়ামী লীগের বিচার হয়’

Ruhul Amin
জুন ২০, ২০১৭ ১০:১৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: কান্নাজড়িত কণ্ঠে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ‘স্বজন হারানোর ব্যথা আমি বুঝি। আপনারা দেখেছেন আমি আমার সন্তান হারিয়েছি।’

আজ মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি হোটেলে গুম-খুনের শিকার নেতা-কর্মীদের স্বজনদের নিয়ে এক ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিগত দিনে সরকার বিরোধী আন্দোলনে গুম-খুনের শিকার নেতা-কর্মীদের স্বজনদের ও পরিবারের সদস্যদের নিয়ে ইফতার অনুষ্ঠানের আয়োজন করেছে বিএনপি।

বিএনপি নেতাকর্মীদের গুম-খুনের সঙ্গে র‍্যাব-পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডাররা জড়িত দাবি করে এ সময় খালেদা জিয়া বলেন, গুম-খুনে জড়িতদের কোনো দিন ক্ষমা করা হবে না। একদিন না একদিন তাদের বিচারের আওতায় আনা হবে।

জানা গেছে, ২০১৩ সাল থেকে শুরু হওয়া বিএনপির আন্দোলনে গুম ও খুন হওয়া দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে খালেদা জিয়া আজ ইফতার করেন। এতে অর্ধশত পরিবার অংশ নেয়। এতে দেশের বিভিন্ন এলাকায় বিগত কয়েক বছরে ছাত্রদল, যুবদল ও বিএনপির যারা গুম-খুনের শিকার তাদের স্বজন- মা, বাবা, ভাই-বোন-স্ত্রী ছেলে-মেয়েরা অংশ নেন।

খালেদা জিয়া অভিযোগ করেন, ২০১৩ সালে বিএনপির আন্দোলন দমন করার জন্য সরকার গুম-খুন শুরু করেছিল। তিনি বলেন, গণতান্ত্রিক অবস্থা ফিরে এলে গুম হওয়া ব্যক্তিদের খোঁজ করার চেষ্টা করা হবে। যেসব র‍্যাব ও পুলিশের সদস্য এসবের সঙ্গে জড়িত, তাদের কোনো দিন ক্ষমা করা হবে না। তাদের বিচার বাংলার মাটিতে একদিন না একদিন হবে। গুম হওয়া ব্যক্তিরা ফেরত না এলেও, বিচার পেলে পরিবারের স্বজনেরা শান্তি পাবেন। তিনি আওয়ামী লীগকে ‘জালেম’, ‘খুনি’ ও ‘গুপ্তহত্যাকারী’ বলে অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন,‘শিগগিরই দুনিয়াতেই যেন আওয়ামী লীগের বিচার হয়, মানুষ যেন তা দেখতে পায়।’

ইফতার পূর্ব আলোচনায় গুম-খুনের শিকার নেতা-কর্মীদের স্মরণ এবং তাদের জন্য দোয়া করা হয়। এছাড়াও এই অনুষ্ঠানে বিএনপির মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।