সিলেটবুধবার , ২৮ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানকে সতর্ক করলেন ট্রাম্প-মোদি

Ruhul Amin
জুন ২৮, ২০১৭ ৬:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
পাকিস্তানের মাটি ব্যবহার করে যাতে অন্য দেশে সন্ত্রাসী হামলা চালানো না হয় তা নিশ্চিত করতে দেশটির প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওয়াশিংটন ডিসিতে দুই নেতার বৈঠকের পর হোয়াইট হাউজ থেকে প্রকাশিত যৌথ বিবৃতিতে এ আহ্বান জানানো হয় বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

সাম্প্রতিক সময়ে ভারতে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলাগুলোর প্রেক্ষিতে এই বিবৃতি দেয়া হলো। দিল্লির দাবি, পাকিস্তান ভিত্তিক জঙ্গিরা এসব হামলার পেছনে রয়েছে।

প্রথমবারের মতো ট্রাম্প-মোদির মুখোমুখি বৈঠকে বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করা নিয়েও আলোচনা হয়।

বিবৃতি অনুযায়ী, পাকিস্তান ভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ ও লস্কর-ই-ত্যইবাসহ অন্যান্য হুমকি মোকাবিলায় সহযোগিতা বৃদ্ধির কথা বলেছেন দুই রাষ্ট্রনেতা। তারা ২০০৮ সালে মুম্বাই হামলা ও গতবছর পাঠানকোট বিমানঘাটিতে হামলায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে, মঙ্গলবার সকালে হোয়াইট হাউজের রোজ গার্ডেনে এক যৌথ সংবাদ সম্মেলন করেছেন ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি। এসময় ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যকার সম্পর্ক এর আগে কখনো এতো শক্তিশালী ও ভালো ছিল না।

সম্প্রতি মার্কিন কোম্পানি বোয়িং থেকে ১০০ বিমান কেনার জন্য ভারতীয় এয়ারলাইন স্পাইসিজেট যে অর্ডার দিয়েছে তার প্রশংসা করে ট্রাম্প জানান, ভারতে প্রাকৃতিক গ্যাসসহ আরও জ্বালানি রপ্তানির জন্য আগ্রহী তিনি।