সিলেটবৃহস্পতিবার , ২৯ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সড়ক দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানী

Ruhul Amin
জুন ২৯, ২০১৭ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

প্রতিদিনই দেশের কোথাও না কোথাও মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে যাচ্ছে অনেক মূল্যবান প্রাণ। এছাড়া এসব দুর্ঘটনায় পঙ্গু হচ্ছেন অনেকে। প্রায় প্রতিদিনই লাশের এই তালিকা দীর্ঘ হচ্ছে। বৃহস্পতিবারও রাজধানী ঢাকাসহ দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৪ জন। এর মধ্যে সিরাজগঞ্জের রায়গঞ্জে বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে মা-ছেলেসহ চারজন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে পাঁচজন, টাঙ্গাইলে মাইক্রেবাস চাপায় দুই নারী, রাজশাহীতে ট্রাকচাপায় চাচা-ভাতিজা এবং রাজধানীর গুলিস্তানে বাসের ধাক্কায় অটোরিকশার এক চালক নিহত হয়েছেন।

গোপালগঞ্জে প্রাণ গেছে পাঁচজনের

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গেড়াখোলা নামক স্থানে বাস-মাইক্রোবাস সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। তারা সবাই মাইক্রোবাসের যাত্রী ছিলেন।

নিহতরা হলেন বাদল হাওলাদার, সুজন, আসমা বানু, হালিম আকন্দ এবং শিহাব। তাদের বাড়ি বাগেরহাট জেলায়। তারা ঢাকা থেকে মাইক্রোবাসে বাগেরহাট যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে গোপালগঞ্জ থেকে সেবাগ্রীন লাইনের একটি বাস ঢাকায় যাচ্ছিল। গেড়াখোলা নামক স্থানে পৌঁছার পর ঢাকা থেকে বাগেরহাটগামী একটি মাইক্রোবাসের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের তিন যাত্রী নিহত হয়। আহত হয় অন্তত ১৫ জন।

আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে আরও দুইজনের মৃত্যু হয়। এছাড়া আহতদের মধ্যে আটজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে আলিনুর হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জেও ঝরে চার প্রাণ

ভোরে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বগুড়া-নগরবাড়ী সড়কে বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজনের নামপরিচয় জানা গেছে। তারা হলেন বগুড়ার কাহালু উপজেলার দামগড়া এলাকার বাসিন্দা হারুন অর রশিদের স্ত্রী লিলি আক্তার ও সাগর। তারা সম্পর্কে মা-ছেলে। বাকি নিহতদের মধ্যে একজন সিএনজি চালক। তবে তিনিসহ নিহত অন্যজনের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

জানা গেছে, ভোরে বগুড়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি মাইক্রোবাস বেলতলা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।

খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় রায়গঞ্জ ফায়ার সার্ভিস ও হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, হতাহতদের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা চলছে।

টাঙ্গাইলে মাইক্রোবাস চাপায় দুই নারী নিহত

সকালে জেলার ধনবাড়ী উপজেলার পাঠানবাড়ি এলাকায় মাইক্রোবাস চাপায় দুই নারী নিহত হয়েছেন। তারা হলেন- ধনবাড়ী উপজলার নিজবর্ণী এলাকার বাবুল বকুলের স্ত্রী রেবা বগম এবং বেলুটিয়া এলাকার আব্দুল মজিদের স্ত্রী সাহাতন।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান বলেন, সকালে হাঁটার জন্য দুই নারী বাড়ি থেকে বের হন। পাঠানবাড়ি এলাকায় আসার পর জামালপুরগামী একটি মাইক্রোবাসের চাপায় দুইজনই আহত হন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর মাইক্রোবাসটিকে আটক করলেও এর চালক পালিয়ে গেছে।

রাজশাহীতে ট্রাকচাপায় চাচা-ভাতিজার মৃত্যু

দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলার পোল্লাপুকুর মোড়ে ট্রাকের চাপায় দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- আবদুল লতিফের ছেলে তুষার হোসেন এবং তার ভাতিজা শাহিন আলী। তাদের বাড়ি রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর কেদুরমোড় এলাকায়। শাহিনের বাবার নাম নাজমুল ইসলাম।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, দুপুরে চাচা-ভাতিজা মোটরসাইকেলে চড়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক দিয়ে নাটোরের দিকে যাচ্ছিলেন। পথে পোল্লাপুকুর মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকটি মোটরসাইকেলটিকে প্রায় ২০০ গজ সামনের দিকে টেনে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই চাচা-ভাতিজার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে পাঠায়।

উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম আরও জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছে। তবে তাকে শনাক্ত করতে পেরেছে পুলিশ। তার বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

গুলিস্তানে বাসের ধাক্কা অটোচালক নিহত

রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে বাসের ধাক্কায় জামাল উদ্দিন নামে সিএনজি অটোরিকশার এক চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।

আহতরা হলেন- মুফতি হাবিবুল্লাহ, জাহাঙ্গীর হোসেন, ওসমান এবং জামাল হোসেন।

গুলিস্তান এলাকায় কর্তব্যরত ট্রাফিক পুলিশ পরিদর্শক আবদুল খালেক জানান, ভোর সোয়া ছয়টার দিকে জিরো পয়েন্টে টার্ন করার সময় সাভার পরিবহনের একটি বাস একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার চালকসহ যানটিতে থাকা পাঁচ যাত্রী আহত হয়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক অটোচালক জামালকে মৃত ঘোষণা করেন।

আহতদের মধ্যে মুফতি হাবিবুল্লাহ রাজধানীর কচুক্ষেতের আল আমিন মসজিদের ইমাম। বাকিদের নামপরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে হাবিবুল্লাহ ও জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কাজনক।