সিলেটবৃহস্পতিবার , ৬ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘পূর্ব সিলেট এদারার ফল প্রকাশ, আল-মনসূর মাদরাসার সাফল্য

Ruhul Amin
জুলাই ৬, ২০১৭ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বাহরুল উলুম খ্যাত মাওলানা মুশাহিদ বায়মপুরী (র) প্রতিষ্ঠিত ‘পূর্ব সিলেট আযাদ দ্বীনি এদারা শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশিত হয়েছে। ৫ জুলাই বুধবার কানাইঘাট দারুল উলুমস্থ কেন্দ্রীয় কার্যালয়ে রিজাল্ট ঘোষণা করেন বোর্ডের মহাসচিব মাওলানা আলীম উদ্দীন দুর্লভপুরী। ঘোষিত ফলাফলে প্রতিবারের মত এবারো দরবস্ত আল-মনসূর মাদরাসার ফলাফল ঈর্ষণীয়। জাতীয়-আঞ্চলিক মিলিয়ে মোট পাঁচটি বোর্ডের অধীনে ফাইন্যাল পরীক্ষায় অংশগ্রহণ করে দরবস্ত আল-মনসূর মাদরাসা। পূর্ব সিলেট আযাদ দ্বীনি আরবী মাদরাসা শিক্ষাবোর্ডে ৩ টি শ্রেণিতে ২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৬ জনই (GPA:5) বৃত্তিপ্রাপ্ত হন। এর আগে বের হয় চারটি বোর্ডের রিজাল্ট। বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) , হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, রাবিত্বাতুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও মাদারিসে কওমীয়া শিক্ষা উন্নয়ন
বোর্ড জৈন্তাপুর। এই চারটি বোর্ডে পরীক্ষার্থীদের সংখ্যা (১২১) এক’শ একুশ। তাদের মধ্যে ৬৯ জন সক্ষম হয়েছেন GPA:5 (A+/মুমতাজ) অর্জনে। শিক্ষাবর্ষ ১৪৩৭-৩৮ হিজরাব্দ মোতাবেক ২০১৬-১৭ ঈসাব্দ’র ফাইনাল পরিক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা সর্বমোট ১৪৪ জনের মধ্যে বৃত্তিপ্রাপ্ত হন ৮৫ জন। গড় পাশের হার শতভাগ।
উত্তীর্ণদের সবাইকে অভিনন্দন জানিয়েছেন মাদরাসার পরিচালক হাফিজ মাওলানা আব্দুল্লাহ হাফিজাহুল্লাহ। তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে বলেন- “এ সাফল্য ধরে রাখতে এলাকাবাসীসহ সকলের আন্তরিকতা ও দোয়া কামনা করছি”।আল-মনসূর মাদরাসার শিক্ষাব্যবস্থার মান অক্ষুণ্ণ রাখতে তিনি শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীর সার্বিক সগযোগিতা কামনা করেছেন।