সিলেটশুক্রবার , ১৪ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঘোষণার অপেক্ষায় সিলেট যুবদলের দুই কমিটি

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৭ ১১:১০ অপরাহ্ণ
Link Copied!

ঘোষণার সিলেট রিপোর্ট,সামছুল ইসলাম টিটু : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ প্রায় দেড় যুগ পর আগামী কয়েক সপ্তাহের মধ্যে ঘোষণা হতে যাচ্ছে সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি। সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটির সকল প্রস্তুতি সম্পন্ন ঘোষণার অপেক্ষা যুবদলের দুটি ইউনিট। এ নিয়ে সিলেটে নেতাকর্মীদের মধ্যে আনন্দ-উদ্দীপনা চলছে। কেন্দ্রীয় নেতাকর্মীরা ঘোষণা দিয়েছেন নতুন কমিটিতে জাতীয়তাবাদের আদর্শে বিশ্বাসী ত্যাগী, পরিশ্রমী ও পরীক্ষিত নেতাকর্মীরা স্থান পাবেন। স্থানীয় নেতাকর্মীরাও বিশ^াস করেন দলের দুর্দিনের যারা রাজপথে ছিলো এবং বার বার হামলা, মামলা ও কারাবরন করেছেন তারাই নতুন কমিটিতে স্থান পাবে। কেন্দ্রীয় নেতাদের কাছে এটাই স্থানীয় নেতাকর্মীর দাবী।সিলেট বিএনপি পরিবার মনে করছে যুবদলের দুই ইউনিট ঘোষণা করা হলে সিলেট বিএনপির আরো শক্তিশালী হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করলে আন্দোলনের মাঠ পরিপূর্ণতা পাবে। কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সবার সাথে আলাপ আলোচনা করে আগামী কয়েক দিনের মধ্য ঘোষণা করবেন সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি।
দুটি ইউনিটে সভাপতি পদে আলোচনায় কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য ও জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরী, কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য ও জেলা যুবদলের নির্বাচিত সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও বর্তমান মহানগর বিএনপি সদস্য কামরুল হাসান শাহীন, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও বর্তমান মহানগর বিএনপি সদস্য নজিবুর রহমান নজিব, জেলা যুবদল সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ২য় যুগ্ম সম্পাদক মামুনুর রশিদ মামুন।সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছের জেলা যুবদলের প্রচার সম্পাদক আলী আহমদ হীরা, জেলা যুবদলের সমাজ কল্যাণ সম্পাদক নাজমুল হোসেন রিপন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদলের বর্তমান সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা ছাত্রদলের সহ-সভাপতি কহিনুর আহমদ, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি নেওয়াজ বক্ত চৌধুরী তারেক।
সাংগঠনিক সম্পাদক পদে সদর দক্ষিণ যুবদলের যুগ্ম আহবায়ক সাবেক ছাত্রদল নেতা সামছুল ইসলাম টিটু, মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল রকিব চৌধুরী।এখান থেকে কেন্দ্রীয় যুবদলের পুর্ণাঙ্গ কমিটির শীর্ষ পদে কয়েক জনকে স্থান দেয়া হতে পারে।

প্রসঙ্গত, ২০০০ সালে সিলেট যুবদলের কমিটি ঘোষণা করা হয়েছিল। ৩৪ সদস্যের এ কমিটির মেয়াদ ছিল দু’বছর। আর এ কমিটি ছিল অপূর্ণাঙ্গ। কিন্তু দীর্ঘ ১৭ বছরও পূর্ণাঙ্গ রূপ পায়নি। এ নিয়ে দলের ভেতরও অস্থিরতা শুরু হয়। পদের আশায় বসে যুবদল নেতারা দীর্ঘ দিন পরে কমিটি পাচ্ছেন। সিলেট মহানগর প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত মহানগর শাখায় যুবদলের কোনো কমিটি গঠন হয়নি এই প্রথম যুবদলের কমিটি আসছে।