সিলেটশনিবার , ২২ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইসি-সরকার এক তরফা নির্বাচনের দিকে এগোচ্ছে: রিজভী

Ruhul Amin
জুলাই ২২, ২০১৭ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
নির্বাচন কমিশন ও সরকারের প্রযোজনায় এক তরফা নির্বাচনের দিকে এগোনো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জনগণের কাছে আগে থেকেই একজন বিতর্কিত ব্যক্তি। তিনি কুমিল্লার ডিসি থাকতে সরকারি আইন ভেঙে ‘জনতার মঞ্চে’ নেতৃত্ব দিয়েছিলেন। বিগত সংসদ নির্বাচনে তার নিজ এলাকা পটুয়াখালী-বাউফলে আওয়ামী লীগের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে কাজ করেছেন। সিইসি হিসেবে যোগদানের পর তিনি বিতর্কের ঊর্ধ্বে উঠতে পারেননি।”

বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে- সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের নতুন সচিব হেলালুদ্দীন আহমদকে আওয়ামী ঘরানার দাবি করে বিএনপি মুখপাত্র বলেন, “তার ব্যাকগ্রাউন্ড হচ্ছে আওয়ামী লীগ। আমাদের ভয় তো এখান থেকে যে, এ সমস্ত ব্যক্তিরা যখন দলীয় আচরণ করে প্রশাসনে থাকার পর, তখন তো স্বাভাবিকভাবে জনগণের মধ্যে এক ধরনের আশঙ্কা তৈরি হয়।”

রিজভী অভিযোগ করেন, “সিইসি এখন অন্য নির্বাচন কমিশনারদের সঙ্গে আলোচনা না করে একতরফাভাবে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বদলি করছেন। আওয়ামী লীগ যে তার এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে কে এম নূরুল হুদাকে সিইসি হিসেবে নিয়োগ দিয়েছে তা জনগণের কাছে স্পষ্ট।”

ক্ষমতাসীনরা একতরফা নির্বাচনী প্রচার চালাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী-এমপি ও আওয়ামী নেতারা সরকারি ব্যয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন, যা নির্বাচনী আইন পরিপন্থী। অন্যদিকে বিএনপিসহ বিরোধী দলের স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ডেও বাধা দিচ্ছে সরকার। বিএনপির ঘরোয়া সভাতেও পুলিশ ও সরকারের দলীয় সন্ত্রাসীরা আক্রমণ চালাচ্ছে।”

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, তৈমুর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মীর সরফত আলী সপু প্রমুখ।