সিলেটসোমবার , ৭ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট থেকে ৪১৮ জন যাত্রী নিয়ে উঁড়লো প্রথম হজ ফ্লাইট

Ruhul Amin
আগস্ট ৭, ২০১৭ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  হজে সিলেটে এখন পর্যন্ত বরাদ্দ রয়েছে ৫টি ফ্লাইট। এর মধ্যে প্রথম ফ্লাইট ছিল সোমবার বিকালে। ৪১৯ যাত্রী যাওয়ার কথা থাকলেও ৪১৮ জন যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে সোমবার সন্ধ্যা ৬ টায় আকাশে উড্ডয়ন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইটটি।

সোমবারের পরে আরোও ৩টি ফ্লাইট উড়বে সিলেট থেকে। আগামী ২৩, ২৪ ও ২৫ আগস্ট সিলেট বিমান বন্দর থেকে যাত্রা করবে ফ্লাইটগুলো। প্রতিটিতে হজযাত্রী থাকবেন ৪১৯ জন করে। এই ৪টি ফ্লাইটসহ সিলেটে আরোও একটি ফ্লাইটের দাবি জানিয়েছেন ট্রাভেলস ব্যবসায়ীরা।

এবার সিলেট থেকে হজযাত্রী মোট ৩ হাজার ৬ জন। এদের মধ্যে সিলেট থেকে সরাসরি ফ্লাইটে হজে যেতে আগ্রহী ২ হাজার যাত্রী। কিন্তু ৪টি ফ্লাইটের প্রতিটিতে যেতে পারবেন ৪১৯ জন করে হজযাত্রী। সেই হিসেবে ৪টি ফ্লাইটে যেতে পারবেন ১ হাজার ৬শ ৭৬ জন। একারণে আরোও একটি সরাসরি হজ ফ্লাইটের দাবি ছিল সিলেটের ট্রাভেলস ব্যবসায়ীদের। সে দাবি পূরণে আশ্বাস মিলেছে প্রথম হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার বিকাল সাড়ে ৪ টার দিকে হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধনকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান পরিচালনা পর্ষদ বিবিপি, এনডিইউ, পিএসসি-চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী সিলেটে আরোও একটি হজ ফ্লাইট প্রদানের আশ্বাস দিয়েছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ। এসময় সিলেট বিমানবন্দরের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ-আটাব সিলেট জোনের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল বলেন- ‘আমাদের সিলেট থেকে অনেক হজযাত্রী সরাসরি ফ্লাইটে যেতে যান। কিন্তু ফ্লাইট সল্পতা রয়েছে। আমাদের অন্তত আরেকটি সরাসরি হজ ফ্লাইট প্রয়োজন।’

তিনি জানান- আগামী ২২ আগস্ট সিলেট থেকে আরেকটি সরাসরি হজ ফ্লাইটের দাবি জানানো হয়েছে ঢাকাতে।