সিলেটমঙ্গলবার , ৮ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট বাড়ানোর দাবি

Ruhul Amin
আগস্ট ৮, ২০১৭ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

 

 
সিলেট রিপোর্ট: অ্যাসোসিয়েশন অব ট্রাভেল  এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট শাখা সূত্রে জানা গেছে, সিলেট থেকে এবছর প্রায় পাঁচহাজার যাত্রী হজে যাচ্ছেন। এর মধ্যে প্রায় আড়াই হাজার যাত্রী সিলেট থেকে বিমানের সরাসরি ফ্লাইটে জেদ্দায় যেতে আগ্রহী। বাকিরা ভিন্ন এয়ারলাইন্সের টিকেট কেটে হজে যাচ্ছেন। সিলেটের প্রায় অর্ধেক যাত্রী বিমানের সরাসরি ফ্লাইটে যেতে ইচ্ছুক হলেও বিমানের পক্ষ থেকে সরাসরি ফ্লাইট দেয়া হয়েছে মাত্র চারটি। গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় ৪১৮ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইট সিলেট থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়। 
সরাসরি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান এয়ার মার্শাল মো. এনামুল বারী জানান, সিলেট থেকে মোট চারটি ফ্লাইট হজ যাত্রী নিয়ে জেদ্দায় যাবে। উদ্বোধনী ফ্লাইট ছাড়া আগামী ২০, ২৩ ও ২৫ আগস্ট আরও তিনটি ফ্লাইট সিলেট থেকে জেদ্দায় যাবে বলে জানান তিনি। হজ সংশ্লিষ্ট সংগঠন আটাব ও হাব কর্মকর্তারা সিলেটে পর্যাপ্ত যাত্রী রয়েছে দাবি করলেও যাত্রী সংকটের কারণ দেখিয়ে ফ্লাইট বাড়ানোর সম্ভাবনা নাকচ করে দেন বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান।
বিমানের পক্ষ থেকে সরাসরি চারটি ফ্লাইটের কথা বলা হলেও ২০ আগস্ট কোন যাত্রী বিমানে যাবে না বলে জানিয়েছেন আটাব সিলেটের সভাপতি আবদুল জব্বার জলিল। 
তিনি জানান, সিলেটের যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে বিমানের সরাসরি পাঁচটি ফ্লাইটের দাবি জানানো হয়েছিল। বিমান চারটি ফ্লাইট দিতে সম্মত হয়েছে। কিন্তু ২০ আগস্ট বিমান কর্তৃপক্ষ যে ফ্লাইট দিয়েছেন তাতে কোন যাত্রী যেতে আগ্রহী নয়। কারণ ওই ফ্লাইটে যেসব যাত্রীরা যাবেন তারা তারা মদিনায় আটদিনের কম সময় অবস্থান করতে পারবেন। যা হজ যাত্রীরা মানবেন না। তিনি আগামী ২২, ২৩, ২৪ ও ২৫ আগস্ট আরও চারটি ফ্লাইটের দাবি জানান।

মাদানী কাফেলার দাবি :

সিলেট থেকে জেদ্দায় সরাসরি হজ ফ্লাইট আরও বাড়ানোর দাবি জানিয়েছেন মাদানী কাফেলা বাংলাদেশের নেতৃবৃন্দ। কাফেলার সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সেক্রেটারী মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সিলেট মহানগর আহবায়ক হাফিজ শিব্বির আহমদ রাজি, জেলা আহবায়ক হাফিজ মাসউদ আজহার এক বিবৃতিতে হজ্ যাত্রীদের সুবিদা-অসুবিদার বিষয়টি বিবেচনায় এনে  সিলেট থেকে হজ্ ফ্লাইট বৃদ্ধির দাবী জানিয়েছেন।