সিলেটসোমবার , ২৮ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী আটক

Ruhul Amin
আগস্ট ২৮, ২০১৭ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের খুচরা বিক্রেতারা যাদের হাত থেকে ইয়াবা  সংগ্রহ করে এমন এক শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। দক্ষিণ সুরমা উপজেলার কুচাই গ্রামের একটি থেকে তাকে আটক করতে সক্ষম হন র‌্যাব সদস্যরা। মো. ফরিদ মিয়া নামের ওই মাদকব্যবসায়ীর বাড়ি কক্সবাজারের টেকনাফের উলুবুনিয়া রাস্তার মাথাগ্রামে।

সে টেকনাফ থেকে ইয়াবা এনে ছড়িয়ে দিতো সিলেট জেলা-উপজেলার খুচরা বিক্রেতাদের হাতে। ওই অভিযানে ইয়াবা উদ্ধারসহ তার আরোও ২ সহযোগীকে আটক করে র‌্যাব। তাদের সকলের বিরুদ্ধেই বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সিলেটের ইয়াবা ব্যবসার মূল হোতাদের মধ্যে ফরিদ মিয়া অন্যতম। অভিযানে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে জানিয়েছে- ‘ফরিদ মিয়া টেকনাফ থেকে ইয়াবার চালান সিলেটে নিসে আসে। পরে তারা সিলেটের বিভিন্ন জেলায় খুচরা হিসেবে ইয়াবা বিক্রি করে আসছে।’

আটককৃত অপর দুই মাদক ব্যবসায়ী হচ্ছে- কুমিল্লা জেলার বুড়চং থানার সদর ইছাপুরা গ্রামের মৃত রেশত আলীর ছেলে মো. আব্দুল হান্নান মিয়া ওরফে আশিক (৪৮)। সে বর্তমানে মোগলাবাজার থানার কুচাই গ্রামের রজিউর রহমানের বাড়ির ভাড়াটিয়া এবং হবিগঞ্জ জেলার সদর থানার বগলাবাজার গ্রামের বিকাশ দেবের ছেলে বিশ্বজিৎ দেব ওরফে দেব (২৫)। আটক আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- গোপণ সংবাদের ভিত্তিতে র‌্যাবের শ্রীমঙ্গল ক্যাম্পের একটি অভিযানিক দল সিলেট মহানগরীর মোগলাবাজার থানার কুচাই গ্রামের রাজিউর রহমানের ভাড়াটিয়া বাড়ির আব্দুল মান্নানের ঘরে অভিযান চালায়।

এ সময় ২শ’ পিছ ইয়াবা, ৮টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন, ৯টি সিমসহ নগদ ৯৯হাজার ৪শ’ টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি ওই তিন ব্যক্তি আটক করা হয়। আটক আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। উদ্ধাকৃত মাদক ও মালামাল মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।