সিলেটমঙ্গলবার , ২৯ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে পশুর হাট নিয়ে সংঘর্ষ

Ruhul Amin
আগস্ট ২৯, ২০১৭ ১১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট নগরজুড়ে বসানো হচ্ছে কোরবানির পশুর অবৈধ হাট। রাজনৈতিক দলের নেতা ও স্থানীয় প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় বসানো হচ্ছে এসব হাট। এসব হাটের দখল ও গরুবাহী ট্রাক নিজেদের হাটে নিতে গিয়ে ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা। সোমবার বিকেল ও রাতে  শাহী ঈদগাহ ও টিলাগড়ে কয়েক দফা সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে।

জানা যায়, এবছর সিটি করপোরেশন একটি মাত্র হাটের ইজারা দিয়েছে। দক্ষিন সুরমার ঝালোপাড়ায় ওই হাট বসানোর কথা থাকলেও স্থানের মালিকানা নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় এখনো সেখানে হাট বসানো সম্ভব হয়নি। 

সিটি করপোরেশন ছাড়া মহানগরীতে (মহানগর পুলিশের  আওতাধীন ৬ থানার মধ্যে) আরও ১০টি হাট ইজারা দিয়েছে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন। নগরীর ভেতর সিটি করপোরেশন একটিমাত্র হাটের অনুমতি দিলেও বসানো হয়েছে অন্তত অর্ধশত হাট। দেশের বিভিন্ন স্থান থেকে আসা গরুবাহী ট্রাক এসব হাটে জোর করে নিয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার বিকেলে ও রাতে শাহী ঈদগাহ এলাকায় বসানো দুইটি অবৈধ হাটের লোকজনের মধ্যে দুইদফা সংঘর্ষ হয়েছে। বিকেলে গরু বোঝাই একটি ট্রাক নিজেদের হাটে নেওয়াকে কেন্দ্র করে শাহী ঈদগাহ মাঠ (লালটিলা) ও সিলেট সদর উপজেলা খেলার মাঠে (শেখ রাসেল মিনি স্টেডিয়াম) বসানো কোরবানির পশুর অবৈধ হাটের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাহী ঈদগাহ মাঠের পরিচালক এনাম আহমদসহ কয়েকজন আহত হন। এনামকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এসময় একটি বাসা ভাঙচুরেরও অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনার পর থেকে শাহী ঈদগাহ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাতে আবারও উভয় পক্ষের পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।