সিলেটমঙ্গলবার , ২৯ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট মহানগর জমিয়তের কাউন্সিল সম্পন্ন

Ruhul Amin
আগস্ট ২৯, ২০১৭ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগর আমির আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, ‘জমিয়তে উলামায়ে ইসলাম এদেশের একটি সুসংগঠিত শক্তিশালী ইসলামী রাজনৈতিক দল। জমিয়তের ইতিহাস ঐতিহ্য রয়েছে। ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে সকল নিয়মান্ত্রিক আন্দোলন জমিয়তের ভ‚মিকা ছিল উল্লেখযোগ্য। দেশের প্রতিটি ইসলামীবিরোধী আন্দোলনে জমিয়ত নেতৃবৃন্দ জীবন বাজি রেখে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছে। আজ সংসদে আলেম-উলামা না থাকার কারণে মুর্তাদ-নাস্তিকরা একের পর এক ইসলামী বিরোধী কার্যকলাপ করলে তাদের শাস্তির ব্যাপারে কোন আইন হচ্ছে না। ৯০ ভাগ মুসলিম অধ্যুষিত দেশে এটা বড়ই দুঃখজনক।’

মাওলানা নূর হোসাইন ক্বাসেমী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশকে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল উল্লেখ করে বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আমাদের দলের তিনশ আসনে প্রার্থী দেয়ার যোগ্যতা রয়েছে। সিলেট বিভাগের প্রতিনিটি আসনে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।’

তিনি মঙ্গলবার (২৯ আগষ্ট) বেলা ২টায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর শাখার কাউন্সিল অধিবেশন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ‘দেশে আজ গুম-খুনের মহাউৎসব চলছে। দেশের মানুষের জান-মালের নিরাপত্তা নেই। দেশের প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার ভোটাধিকার হরণ করা হয়েছে। দেশে আজ গণতন্ত্র নেই। তাই অনেক সভার অনুমতিও মেলে না। আওয়ামী লীগ নেতাদের বক্তব্যে মনে হচ্ছে এ দেশের মালিক তারা। আর সবাই তাদের প্রজা। এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ সুষ্ঠু ও নিরপেক্ষা জাতীয় নির্বাচন।’ রোহিঙ্গা ও বন্যা ইস্যু নিয়ে ও তিনি সরকারের আন্তরিক ভুমিকা রাখার আহবান জানান।

সিলেট মহানগর জমিয়তের কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুশাহিদ আলী দয়ামিরীর সভাপতিত্বে ও মাওলানা নুর আহমদ, সৈয়দ সলিম ক্বাসেমীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মাওলানা জহিরুল হক ভুইয়া, মাওলানা আব্দুর রব ইউসুফী, সিনিয়র যুগ্ম মহাসচিব সাবেক এমপি এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, সহকারী মহাসচিব মাওলানা আতাউর রহমান, সাহিত্য সম্পাদক মাওলানা ফয়যুল হাসান খাদিমানী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, ইউরোপ জমিয়তের  অর্থ সম্পাদক মাওলানা জসিম উদ্দিন, সহকারী যুব বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন ইউকে জমিয়তের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আছগর হোসেন। কাউন্সিল অধিবেশনে মাওলানা খলিলুর রহমানকে সভাপতি, হাফিজ ফখরুজ্জামানকে সাধারণ সম্পাদক ও সৈয়দ সালিম ক্বাসেমীকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর কমিটির নাম ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক।